জুলাইয়ের আগেই লটারি লাগল সরকারি কর্মীদের, সময়ের আগেই এল স্যালারি

Published on:

da-wb

জুন মাস শেষ হওয়ার আগেই পোয়া বারো হয়ে গেল সরকারি কর্মীদের। যে ডিএ বা মহার্ঘ্য ভাতার টাকা নিয়ে এতদিন ধরে বাংলার লাখ লাখ সরকারি কর্মীরা অপেক্ষা করছিলেন এবার সেটা নিয়েই এসে গেল বিরাট আপডেট। আপনিও কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? আপনিও কি সরকারি কর্মী? তাহলে আপনার জন্য রইল বড় খব।

ডিএ নিয়ে বড় আপডেট

ইতিমধ্যে নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে যে ১৮ শতাংশ হারে ডিএ পাবেন সরকারি কর্মীরা। যদিও গত ১১ জুন নবান্নের তরফে জারি করা ডিএ বিজ্ঞপ্তি নিয়ে সকলের মধ্যে ব্যাপক বিভ্রান্তি ছড়ায়। কিন্তু নতুন করে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে এই ১৮ শতাংশ ডিএ একবারের জন্যই পাবেন। আগামী জুলাই মাস থেকে এই টাকা ঢোকার কথা ছিল সরকারি কর্মীদের অ্যাকাউন্টে। কিন্তু তার আগেই সকলের অ্যাকাউন্টে টাকা ক্রেডিট হতে শুরু করে দিয়েছে বলে এক রিপোর্টে উঠে এল।

লক্ষ্মীলাভ সরকারি কর্মীদের

জুন মাস শেষ হওয়ার আগেই লক্ষ্মীলাভ হতে শুরু করলেন সরকারি কর্মীরা। জুনের বেতন আসার আগেই অতিরিক্ত ৪ শতাংশ ডিএ ঢুকল সরকারি কর্মীদের পকেটে। ষষ্ঠ বেতন কমিশনের আওতায় এই বাড়তি ডিএ-র টাকা পেতে শুরু করেছেন সরকারি কর্মীরা বলে খবর।

কে কত টাকা পাবেন

ধরুন কেউ যদি সরকারের গ্রুপ ডি কর্মী হয় আর তার বেসিক বেতন হল ১৭,০০০ টাকা। তাহলে তার বেতন বাড়বে ৭০০ থেকে ১২০০ টাকা অবধি। লোয়ার ডিভিশন ক্লার্কদের ক্ষেত্রে বেসিক পে ২৩ হাজার টাকার কাছাকাছি। এই আবহে তাঁদের বেতন বাড়বে ৯২০ টাকা মতো। এক্সটেনশন অফিসারদের ক্ষেত্রে বেসিক পে এমনিতে ২৯ হাজার টাকা থেকে ৩২ হাজার টাকা হয়। সেক্ষেত্রে তাঁরা বাড়তি বেতন হিসেবে ১২৮০ টাকা পাবেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X