ফের বাড়ল সোনার দাম! আজ কত টাকায় বিক্রি হচ্ছে হলুদ ধাতু? জানুন রেট

Published on:

kolkata gold price

কলকাতাঃ সামনেই রয়েছে দুর্গাপুজো। আর এই উৎসবকে ঘিরে বাঙালিদের মধ্যে এক আলাদাই ভালো লাগা কাজ করছে। সকলেই টুকটাক কেনাকাটায় ব্যস্ত। কেউ কিনছেন জামা কাপড়, কেউ কিনছেন ঘর গোছানোর জিনিস তো আবার কেউ কিনছেন সোনা-রূপো।আপনারও কি আজ সোনা-রুপো কেনার পরিকল্পনা রয়েছে? তাহলে আগে থেকেই সাবধান হয়ে যান। বিশেষ করে আপনিও যদি মধ্যবিত্ত ঘরের মানুষ হয়ে থাকেন তাহলে সোনার দোকানে যাওয়ার আগে দশবার ভেবে নিন। কারণ গতকালের তুলনায় আজ এক ধাক্কায় অনেকটাই দাম বেড়ে গেল সোনা ও রুপোর।

এমনিতে দিনে দিনে মহার্ঘ্য হয়ে যাচ্ছে সোনা ও রুপো। বিগত এক সপ্তাহে এক ধাক্কায় সাধারণ মধ্যবিত্তের হাতের নাগালের বাইরে চলে গেছে সোনা ও রুপো। আজ সোমবার ২৩ সেপ্টেম্বর কত টাকায় সোনা ও রুপো বিক্রি হচ্ছে জানেন? কিনতে যাওয়ার আগে জেনে নিন ঝটপট।

সোনার দাম

জানা গিয়েছে, আজ ২২ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ২০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৬৯,৮০০ টাকা। এর পাশাপাশি ২২ ক্যারেট ১০০ গ্রাম সোনার দাম ২০০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৬, ৯৮, ০০০ টাকা। ২৪ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ২২০ টাকা অবধি বিক্রি হচ্ছে ৭৬, ১৫০ টাকা। ১০০ গ্রামের দাম বেড়ে বিক্রি হচ্ছে ৭,৬১,৫০০ টাকায়।

এর পাশাপাশি ১৮ ক্যারটেও সোনার রেটও আজ বেশ খানিকটা বেড়েছে। জানা গিয়েছে, ১৮ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ১৬০ টাকা অবধি বৃদ্ধি পেয়ে বিক্রি হচ্ছে ৫৭, ১১০ টাকায়। এছাড়া ১০০ গ্রামের দাম ১৬০০ টাকায় বৃদ্ধি পেয়ে বিক্রি হচ্ছে ৫, ৭১,১০০ টাকায়।

WhatsApp Community Join Now

রুপোর দাম

এবার আসা যাক রুপোর দাম প্রসঙ্গে। আজ সোমবার শহরে সোনার দাম বাড়লেও রুপোর দাম কিন্তু একই রয়েছে। সপ্তাহের শুরুতেই রুপোর দামও কলকাতা শহরে অপরিবর্তিত রয়েছে। জানা গিয়েছে, এদিন ১০০ গ্রাম রুপোর দাম বিক্রি হচ্ছে ৯৩০০ টাকায়। অন্যদিকে এক কেজি রুপো বিক্রি হচ্ছে ৯৩, ০০০ টাকায়।

মিসড কলের মাধ্যমে জানুন রেট

বর্তমান সময়ে সোনা রুপোর রেট জানার জন্য আপনাকে আর দোকানে ছুটে ছুটে যেতে হবে না। এবার বাড়িতে বসেই শুধুমাত্র একটা ফোন ঘোরালেই আপনি অনায়াসেই জেনে নিতে পারবেন দাম।

এখন নিশ্চয়ই ভাবছেন কীভাবে? তাহলে জানিয়ে রাখি, এখন আপনি একটি মিসড কলের মাধ্যমে সোনা ও রূপার দামও পরীক্ষা করতে পারেন। এর জন্য আপনালে 8955664433 নম্বরে ফোন করতে হবে। এই নম্বরে মিসড কলকাতা দেওয়ার কিছুক্ষণ পর SMS -র মাধ্যমে আপনি রেট জানতে পারবেন। এছাড়াও, আপনি অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com ভিজিট করেও উক্ত দিনের সর্বশেষ রেটটি জেনে নিতে সক্ষম হবেন।

সঙ্গে থাকুন ➥
X