পুজোর আগে ঝটকা, ফের বাড়ল সোনার দাম! আজকের রেট কত?

Published on:

gold price today

শ্বেতা মিত্রঃ আজ শনিবার অর্থাৎ সপ্তাহের শেষ দিন। অন্যদিকে সামনেই রয়েছে দুর্গাপুজো। আর এই দুর্গাপুজোর আগে বিশেষ করে শহর কলকাতায় সোনা ও রুপোর দাম কত? তা জানতে ইচ্ছুক থাকেন সকলেই। এমনিতে বাঙালিদের কাছে সোনা মানে হল একটা আলাদা ইমোশন। সে। সে বেশি দাম হোক কি কম দাম, একটু হলেও বাঙালি যে কোনো উৎসবের সময় সোনা জিনিস বানিয়ে রাখতে বা কিনতে পছন্দ করে থাকেন। আপনিও কি দুর্গাপুজোর আগ্রহে সোনা বা রুপোর গয়না বানাতে ইচ্ছুক? তাহলে জেনে নিন রেট।

বিশেষ করে আজ ২১ সেপ্টেম্বর শনিবার আপনিও কি সোনা বা রুপো কেনার তালে রয়েছেন? এদিন কি সোনা বা রুপোর দাম কমেছে না বেড়েছে তা জানতে আগ্রহী? তাহলে অবশ্যই জেনে নিন আজ কলকাতায় ২২,২৪ এবং ১৮ ক্যারেট সোনা কত টাকায় মিলছে এছাড়া রুপোর দামই বা কততে যাচ্ছে।

কলকাতায় সোনার রেট

জানা গিয়েছে, আজ ২২ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৭৫০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬৯,৬০০ টাকায়। এর পাশাপাশি ২২ ক্যারেট ১০০ গ্রাম সোনার দাম ৭৫০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৬, ৯৬, ০০০ টাকায়। এবার আলোচনা করা যাক ২৪ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম প্রসঙ্গে। ২২ ক্যারেটের পাশাপাশি আজ শহর কলকাতায় ২৪ ক্যারটে বেশ খানিকটা বেড়ে গিয়েছে। এদিন ২৪ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৮২০ টাকা পর্যন্ত বেড়ে বিক্রি হচ্ছে ৭৫, ৯৩০ টাকায়। ১০০ গ্রামের দাম ৮২০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৭, ৫৯,৩০০ টাকায়।

এর পাশাপাশি ১৮ ক্যারটেও সোনার রেট অনেকটাই বেড়েছে। জানা গিয়েছে, গতকালের তুলনায় ১৮ ক্যারটে ১০ গ্রাম সোনার দাম ৬২০ টাকা বেড়েছে। আজ বিক্রি হচ্ছে ৫৬,৯৫০ টাকায়। এছাড়া ১০০ গ্রামের দাম ৬২০০ টাকা অবধি বেড়ে বিক্রি হচ্ছে ৫, ৬৯,৫০০ টাকায়।

WhatsApp Community Join Now

এক নজরে রুপোর রেট

সপ্তাহের শেষে সোনার পাশাপাশি রুপোর দামও কলকাতা শহরে বেশ খানিকটা বেড়েছে। জানা গিয়েছে, এদিন ১০০ গ্রাম রুপোর দাম ৫০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৯৩০০ টাকায়। অন্যদিকে এক কেজি রুপোর দাম ৫০০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৯৩, ০০০ টাকায়। গতকাল এক কেজি রুপোর দাম ছিল ৯২, ৫০০ টাকা।

মিসড কলের মাধ্যমে জানুন রেট

বর্তমান সময়ে সোনা রুপোর রেট জানার জন্য আপনাকে আর দোকানে ছুটে ছুটে যেতে হবে না। এবার বাড়িতে বসেই শুধুমাত্র একটা ফোন ঘোরালেই আপনি অনায়াসেই জেনে নিতে পারবেন দাম।

এখন নিশ্চয়ই ভাবছেন কীভাবে? তাহলে জানিয়ে রাখি, এখন আপনি একটি মিসড কলের মাধ্যমে সোনা ও রূপার দামও পরীক্ষা করতে পারেন। এর জন্য আপনালে 8955664433 নম্বরে ফোন করতে হবে। এই নম্বরে মিসড কলকাতা দেওয়ার কিছুক্ষণ পর SMS -র মাধ্যমে আপনি রেট জানতে পারবেন। এছাড়াও, আপনি অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com ভিজিট করেও উক্ত দিনের সর্বশেষ রেটটি জেনে নিতে সক্ষম হবেন।

সঙ্গে থাকুন ➥
X