মিলবে মোটা টাকা, শিক্ষকদের জন্য আচমকাই বড় ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের

Published on:

mamata-nabanna

কলকাতাঃ বিগত বেশ কিছু সময় ধরে শিক্ষক নিয়োগে দুর্নীতি, টেট প্রশ্নপত্রে কারচুপি থেকে শুরু করে প্রায় ২৪ হাজার শিক্ষকের চাকরি বাতিলের ঘটনাকে কেন্দ্র করে উত্তাল বাংলা। ইতিমধ্যে SSC শিক্ষক নিয়োগে দুর্নীতিকাণ্ডে জেলে রয়েছেন বেশ কিছু হেভিওয়েট। এদিকে ঘটনার তদন্ত করছে ED, CBI। তবে এসবের মাঝেই বাংলার হাজার হাজার শিক্ষক শিক্ষিকাদের জন্য বড় ঘোষণা করল পশিমবঙ্গ সরকার। আপনিও যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং শিক্ষক হয়ে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

শিক্ষকদের জন্য বড় ঘোষণা

লোকসভা ভোট মিটতে না মিটতেই নিয়মে বিরাট বদল পরিবর্তন ঘটালো স্কুল শিক্ষা দফতর। হ্যাঁ ঠিকই শুনেছেন। বিগত বহু সময় ধরে বকেয়া এবং বর্ধিত হারে DA-র দাবিতে রাস্তায় বিক্ষোভ দেখাচ্ছেন সরকারি কর্মীরা। যার মধ্যে রয়েছেন শিক্ষক শিক্ষিকারাও। তবে এবার বকেয়া ইস্যুতেই বড় সিদ্ধান্ত নিল সরকার। আপনারও কি বকেয়া বাকি রয়েছে? তাহলে জেনে নিন বিশদে।

বকেয়া মিলবে?

সম্প্রতি বেতন পোর্টালে একটু পরিবর্তন ঘটিয়েছে স্কুল শিক্ষা দফতর। আর এই বদল শিক্ষক শিক্ষিকাদের জন্য উপকারের হবে বলেও জানানো হয়েছে। আসলে এবার থেকে অনলাইনেই শিক্ষক-শিক্ষিকারা নিজেদের বেতন পেয়ে যাবেন। শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই দিনের আলোর মতো সত্যি। নিজেদের প্রাপ্য টাকা পেতে বিকাশ ভবন বা শিক্ষা আধিকারিকদের কাছে দফায় দফায় ধর্নায় সামিল হয়েছেন শিক্ষক শিক্ষিকারা। তবে আর চিন্তা নেই, এ বার থেকে বকেয়া টাকা মিলবে অনলাইনেই। এই মর্মে সমস্ত স্কুলের প্রধান শিক্ষকদের এই মর্মে বার্তা পাঠিয়েছে স্কুল শিক্ষা দফতর। সেখানে বলা হয়েছে, যারা যারা বকেয়া পাবেন তাদের সব তথ্য স্কুলগুলিকেই রাখতে হবে। আর শিক্ষক শিক্ষিকাদের উদ্দেশ্যে বলা হয়েছে, যারা বকেয়া পাবেন তাদের বেতন পোর্টালে অনলাইনে নিজেদের তথ্য আপলোড করতে হবে।

সঙ্গে থাকুন ➥
X