দুই মাস মিলবে না DA! রাজ্যের অর্থনৈতিক অবস্থা দেখে নিজেও বেতন না নেওয়ার ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published on:

government employee

নয়া দিল্লিঃ রাজ্যের আর্থিক পরিস্থিতি ভালো যাচ্ছে না। এহেন অবস্থায় এবার বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। DA, TA কিংবা বেতন কিছুই না নেওয়ার ঘোষণা করলেন তিনি। ডিএ বা মহার্ঘ্য ভাতা নিয়ে বিতর্ক যেন কাটতেই চাইছে না। যে কারণে নতুন করে বিক্ষোভের শামিল হলেন রাজ্যের লাখ লাখ সরকারি কর্মীরা। সকলের একটাই দাবি, আরও ডিএ-র মাত্রা বাড়াতে হবে। মূলত বকেয়া ডিএ’র দাবিতে বারবার সরব হচ্ছেন রাজ্য সরকারি কর্মীরা। দফায় দফায় রাজ্য সরকার বৈঠকে বসলেও, রাজ্য সরকারি কর্মীরা নিজেদের দাবিতে অনড় রয়েছেন। তবে এবার ডিএ বা টিএ না নেওয়ার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী।

বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

আজ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বলেছেন, রাজ্যের আর্থিক পরিস্থিতি যতদিন না ভালো হচ্ছে ততদিন কেউ কোনও সরকারি কর্মী ডিএ, টিএ নেবেন না। মন্ত্রিসভার বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।


না তবে বাংলা নয়, এই ঘোষণা করেছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সুখু। এর আগে তিনি ডিএ নিয়ে মুখ্যমন্ত্রী সাফ সাফ জানিয়েছিলেন যে রাজ্যের আর্থিক পরিস্থিতি যদি ভালো হয় তাহলে ডিএ এবং বাকি বকেয়া টাকা মিটিয়ে দেওয়া হবে। জানিয়েছিলেন, “আমি রাজনৈতিক লাভের জন্য সরকারি কোষাগারের অপব্যবহার হতে দেব না।”

মিলবে না ডিএ, টিএ

এদিন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু বলেছেন, “মন্ত্রিসভায় আলোচনার পরে, মন্ত্রিসভার সমস্ত সদস্য সিদ্ধান্ত নিয়েছেন যে যতক্ষণ না রাজ্যের অর্থনৈতিক অবস্থা ভালো হচ্ছে, ততক্ষণ আমরা কোনও বেতন নেব না, টিএ, ডিএ নেব না। এটি কেবল একটি ছোট পরিমাণ, তবে এটি একটি প্রতীকী পরিমাণ। এ ছাড়া আমি সব বিধায়ককে অনুরোধ করেছি একই কাজ করার জন্য।” স্বাভাবিকভাবেই মুখ্যমন্ত্রীর এহেন ঘোষণায় রাজ্যজুড়ে শোরগোল পড়ে গিয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X