একদিনেই ১ কোটি! বিশাল আয় করে পূর্বের সব রেকর্ড ছাপিয়ে গেল কলকাতা মেট্রো

Published on:

kolkata metro

কলকাতাঃ যত সময়ে এগোচ্ছে ততই লোকাল ট্রেন, এক্সপ্রেস ট্রেনের পাশাপাশি মেট্রোরেলও সাধারণ মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়ছে। বিশেষভাবে কলকাতার শহরের কথাই ধরা যাক না। বিগত কয়েক বছরে একের পর এক সাফল্যের শিখরে উঠেছে কলকাতা মেট্রো। ট্রেন, বাসের পাশাপাশি এখন এই মেট্রো পরিষেবা কলকাতার সাধারণ মানুষের জীবনের সঙ্গে রীতিমতো জড়িয়ে পড়েছে। বর্তমানে বিভিন্ন রুটে এই মেট্রো পরিষেবাকে চলতে দেখা যাচ্ছে। এক কথায় সাধারণ মানুষের জীবনযাত্রা এখন আরও সহজ হয়ে উঠেছে মেট্রোর দরুন। এহেন অবস্থায় এবার নতুন করে একটি রেকর্ড গড়লেও কলকাতা মেট্রো যা শুনলে আপনি হয়তো চমকে উঠতে পারবেন। মাত্র এক দিনেই রেকর্ড আয় করল কলকাতা মেট্রো বলে এখন শোনা যাচ্ছে।

 রেকর্ড আয় কলকাতা মেট্রোর

জানলে অবাক হবেন কলকাতা মেট্রো একদিনেই ১ কোটি টাকা মতো উপার্জন করতে সক্ষম হয়েছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। এই প্রসঙ্গে কলকাতা মেট্রো রেলের এক মুখপাত্র জানিয়েছেন, শনিবার প্রায় ৬.৭৫ লক্ষ যাত্রী তিনটি লাইন যাতায়াত করেছেন। যার ফলে ভাড়া এবং অনলাইন রিচার্জ বাবদ কলকাতা মেট্রোর একদিনেই মোট আয় হয়েছে ১.০১ কোটি টাকারও বেশি৷ এই তিন লাইন হল ব্লু লাইন (দক্ষিণেশ্বর-নিউ গড়িয়া), গ্রিন লাইন-১ (সেক্টর ফাইভ-শিয়ালদহ) এবং গ্রিন লাইন-২ (এসপ্ল্যানেড-হাওড়া ময়দান)। একদিনেই এই তিন লাইন মিলিয়ে ৫০,০০০ যাত্রী যাতায়াত করেছেন বলে খবর।

মিলছে বাড়তি পরিষেবা

এদিকে কলকাতা মেট্রোর একটা সিদ্ধান্ত যথেষ্ট উপকারী হিসাবে প্রমাণিত হয়েছে বলে মনে করা হচ্ছে গ্রিন লাইন অর্থাৎ হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানড অবধি আন্ডারওয়াটার মেট্রো পরিষেবা এখন রবিবারেও শুরু হয়েছে। গত ১ সেপ্টেম্বর থেকে গ্রিন লাইন-২ এর রবিবারের পরিষেবা শুরু হয়েছে। আর এই পরিষেবা শুরু করে যথেষ্ট সাড়া মিলেছে বলে দাবি করা হয়েছে। কলকাতা মেট্রো তরফে ইতিমধ্যে সামাজিক মাধ্যমে বেশ কিছু ছবি শেয়ার করা হয়েছে যা দেখে স্বাভাবিকভাবে বোঝাই যাচ্ছে এই রবিবার বাড়তি পরিষেবা পেয়ে যাত্রীরা বেজায় খুশি।

সঙ্গে থাকুন ➥
X