৬০ টাকার লটারিতেই কোটিপতি! পুরস্কারের টাকায় সমাজসেবা করতে চান বাঁকুড়ার দিনমজুর

Published on:

lottery-bankura

বাঁকুড়াঃ লটারি… এমন একটা জিনিস যা কার, কখন ভাগ্য বদলে দেয় কেউ বলতে পারে না। ভাগ্য আর লটারি যেন একে অপরের পরিপূরক। কপাল থাকলে একবারের প্রচেষ্টাতেই লটারি কেটে মানুষ অনেক টাকা পেয়ে যেতে পারেন। কিন্তু কপাল যদি বলি না হয় তাহলে মাসের পর মাস বছরের পর বছর ধরে লটারি কেটেও সাফল্য মেলে না। তবে পেশায় একজন দিনমজুরের জীবন যে মাত্র ৬০ টাকা ঘুরিয়ে দেবে সেটা হয়তো কেউ কল্পনাও করতে পারেননি।

ভাগ্য বদলে ফেল দিনমজুরের

ভাগ্য বদলানোর আশায় মাত্র ৬০ টাকায় লটারির টিকিট কাটেন পেশায় দিনমজুর আনন্দ সর্দার। এরপর রেজাল্ট বেরোতেই চক্ষু চড়কগাছ হয়ে যায় তাঁর। রাতারাতি কোটিপতি হয়ে গেলেন আনন্দবাবু। লটারির টাকা জিতে প্রথমে নার্ভাস লাগলেও এখন অনেক খুশি তিনি তা নিজের মুখেই স্বীকার করে নিয়েছেন। বাঁকুড়ার খাতরার বৈদ্যনাথপুরের কাদড়া গ্রামের বাসিন্দা হলেন এই আনন্দ সর্দার। লটারির টিকিট কেটে এখন রাতারাতি তিনি কোটিপতি।

কীভাবে ঘুরল ভাগ্যের চাকা

আনন্দবাবু জানান, ‘গত ২৭মে টিকিট কেটেছিলাম। মাঝে মধ্যে টিকিট কাটতাম। এরপর কাউন্টারের মালিক আমাকে ফোন করে জানায় যে আমি জিতে গেছি। সেফটির জন্য থানায় গিয়েছি। আমি পেশায় একজন শ্রমিক। পরিবারে বাবা, না, বউ, ছেলে-মেয়ে আছে।’ এত টাকা নিয়ে কী করবেন সেটা এখনও অবধি ঠিক করে উঠতে পারেননি আনন্দ সর্দার। তবে সামাজিক কাজে কিছু দান করার ইচ্ছা আছে। এদিকে আনন্দবাবুর এহেন সাফল্যে পরিবার থেকে শুরু করে স্থানীয় মানুষজন একদিকে যেমন অবাক তেমনই খুশিও হয়েছেন।

সঙ্গে থাকুন ➥
X