বিক্রি হয়ে যাচ্ছে দেশের এই বড় ব্যাঙ্ক, মাথায় হাত গ্রাহকদের

Published on:

Bank

আশঙ্কাই সত্যি হল, এবার বিক্রি হয়ে যাচ্ছে দেশের একটি বড় ব্যাঙ্ক। আর এই খবর চাউর হতেই সর্বত্র শোরগোল পড়ে গিয়েছে। আপনারও অ্যাকাউন্ট নেই তো? এখন নিশ্চয়ই ভাবছেন যে কোন ব্যাঙ্ক বিক্রি হয়ে যাচ্ছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

না বাংলার কোনও ব্যাঙ্ক না, জানা যাচ্ছে, এবার নৈনিতাল ব্যাঙ্ক লিমিটেড নাকি বিক্রি হয়ে যাচ্ছে। জানলে অবাক হবেন, বর্তমানে এই নৈনিতাল ব্যাংক লিমিটেডের মোট মূল্য হল ৬০৭ কোটি টাকা। সব শাখা মিলিয়ে এই কর্মচারীর সংখ্যা ৯৪১ জন। ব্যাংকটির ১৬৬টি শাখা রয়েছে। মূলত ব্যাঙ্ক অফ বরোদা এই ব্যাঙ্কটির পুরো শেয়ার বিক্রি করে দিচ্ছে। ইতিমধ্যে এই মর্মে বিস্তারিত সকলকে জানিয়েছে ব্যাঙ্ক অফ বরোদা। আপনিও জেনে নিন।

আপনারও কি এই ব্যাঙ্কে অ্যাকাউন্ট আছে? রাশি রাশি টাকা জমা রেখেছেন? এই ব্যাঙ্ক বিক্রির প্রভাব কোথাও গিয়ে আপনার অ্যাকাউন্টে পড়বে না তো? এই নিয়ে এবার বড় তথ্য দিল ব্যাঙ্ক অফ বরোদার মতো সরকারি ব্যাঙ্ক। কবে এই ব্যাঙ্ক বিক্রি হয়ে যাচ্ছে? এই বিষয়ে ব্যাঙ্ক অফ বরোদার তরফে জানানো হয়েছে বর্তমানে এটি বিক্রি হওয়ার প্রোসেসে রয়েছে। বেশি কিছু এই বিষয়ে বলা সম্ভব হচ্ছে না ব্যাঙ্কের তরফে।

কানাঘুষো এও শোনা যাচ্ছিল যে প্রেমজি ইনভেস্ট এবং ব্যাঙ্ক অফ বরোদার মধ্যে নৈনিতাল ব্যাঙ্কের সংখ্যাগরিষ্ঠ অংশীদারিত্ব কেনার জন্য শেষ দফার আলোচনা চলছে। অনেকেই হয়তো জানেন না যে নৈনিতাল ব্যাঙ্ক লিমিটেডের ৯৮.৫৭ শতাংশ শেয়ার রয়েছে ব্যাঙ্ক অফ বরোদার হাতে।

WhatsApp Community Join Now

১৯২২ সাল থেকে এই নৈনিতাল ব্যাঙ্কের পথচলা শুরু হয়েছিল। আর এই ব্যাঙ্কের প্রতিষ্ঠা হয়েছিল গোবিন্দ বল্লভ পন্থ এবং নৈনিতালের আরও কিছু সুপরিচিত ব্যক্তির হাত ধরে। এই ব্যাঙ্ক চালু করার প্রাথমিক উদ্দেশ্য ছিল উত্তরাখণ্ডের জনগণকে প্রয়োজনীয় ব্যাংকিং পরিষেবা সরবরাহ করা। নৈনিতাল ছাড়াও এই ব্যাঙ্কের শাখা রয়েছে উত্তরপ্রদেশ, দিল্লি, হরিয়ানা এবং রাজস্থানে।

সঙ্গে থাকুন ➥
X