মাত্র ১০ টাকায় পোস্ট অফিসে খুলুন অ্যাকাউন্ট, ৫ বছর পর যা পাবেন, কল্পনাতীত

Published on:

post office scheme

কলকাতাঃ ভবিষ্যতের কথা ভাবনাচিন্তা করে কমবেশি সকলেই চান টাকা জমাতে। কেউ ব্যাঙ্কে টাকা জমান তো আবার কেউ কেউ এমন রয়েছেন যারা কিনা পোস্ট অফিসে টাকা রাখেন। আবার অনেকেই আছেন যারা কম বিনিয়োগে ভালো টাকা রিটার্নের আশায় নানা জায়গায় বিনিয়োগ করেন। তবে আজ এই প্রতিবেদনে আপনাদের এমন একটি স্কিম সম্পর্কে আলোচনা করা হবে যেখানে আপনি মাত্র ১০ টাকা বিনিয়োগ করলেই ভালো টাকা রিটার্ন হিসেবে পেয়ে যাবেন। শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি। আসলে পোস্ট অফিসের এমন অনেক স্কিম রয়েছে যেখানে বিনিয়োগ করে আপনিও মালামাল হয়ে যেতে পারেন।

Post Office-র রেকারিং স্কিম

আজ কথা হবে পোস্ট অফিসের রেকারিং স্কিম নিয়ে। এই স্কিমে আপনি অনেক কম টাকা বিনিয়োগ করেও ভালো টাকা উপার্জন করতে পারেন। এক কথায় মোটা টাকা রিটার্ন হিসেবে পেতে পারেন। সকলেই চান এমন একটা জায়গায় রিটার্ন করতে যেখানে সবকিছু সুরক্ষিত। এই রেকারিং ব্যবস্থাও ঠিক তেমন। এখানে মাস প্রতি আপনি ১০ টাকাও বিনিয়োগ করে কয়েক বছর পর ভালো রিটার্ন পেতে সক্ষম হবেন।

৬.৯ শতাংশ সুদ দিচ্ছে পোস্ট অফিস

পোস্ট অফিস রেকারিং ডিপোজিট স্কিমে বিনিয়োগ করলে আপনিও ভালো টাকা পেতে পারেন। বর্তমানে এই স্কিমে ৬.৯ শতাংশ সুদ দিচ্ছে পোস্ট অফিস। আপনি ৫ বছরের জন্য পোস্ট অফিস আরডি স্কিমে বিনিয়োগ করতে পারেন। তবে আপনি এই স্কিমটি পাঁচ বছরের জন্য বাড়াতে পারেন। এখানে আপনি ১০ টাকা থেকেও টাকা বিনিয়োগ করতে পারবেন। এতে সর্বোচ্চ বিনিয়োগের কোনো বাঁধাধরা অঙ্ক নেই। এমনিতে ব্যাঙ্কের এরকম কোনও স্কিমে আপনি খুব বেশি হলে ৩ শতাংশ কী তার একটু বেশি সুদ পাবেন। সেক্ষেত্রে আপনিও যদি একটা ভালো এবং নিশ্চিত রিটার্নের জন্য কোনও ভালো বিনিয়োগের জায়গা খুঁজছেন তাহলে এই রেকারিং ডিপোজিট স্কিম আপনার জন্য ভালো হতে পারে।

সঙ্গে থাকুন ➥
X