খরচ বাড়ছে ATM কার্ডের, মে মাস থেকেই নিয়ম বদলাচ্ছে ব্যাঙ্ক! কত টাকা গুনতে হবে বেশি?

Published on:

atm

বর্তমান সময়ে মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জরিয়ে পড়েছে ব্যাঙ্ক। মানুষ এখন ব্যাঙ্ক ছাড়া একপ্রকার অচল। এরইসঙ্গে আরও একটা জিনিস হল ATM কার্ড। কাছে ক্যাশ না থাকলে আশেপাশে কোনও এটিএম মেশিন থেকে এই কার্ডের ব্যবহার করে মানুষ টাকা তোলেন। আপনিও কি মাসের অর্ধেকটা দিনই এটিএম থেকে টাকা তোলেন? তাহলে আপনার জন্য রইল খারাপ খবর। এখন নিশ্চয়ই ভাবছেন কী হয়েছে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

হাতেগোনা আর মাত্র কয়েকটা দিন বাকি, তারপরেই এসে যাবে নতুন মাস অর্থাৎ মে মাস। আর এই মাসে এটিএম থেকে টাকা তুলতে গেলেই আপনাকে অতিরিক্ত গ্যাঁটের কড়ি খরচ করতে হবে কিন্তু। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই একদম দিনের আলোর মতো সত্যি। এমনিতে প্রত্যেক মাসের প্রথম তারিখে সবকিছু নিয়মে বদল ঘটানো হয়। যার প্রভাব পড়ে সাধারণ মানুষের পকেটে। এবারও কিন্তু তার ব্যতিক্রম ঘটবে না। জানা যাচ্ছে, মে মাসের শুরু থেকেই বদলে যাচ্ছে দেশের বড় ব্যাংকগুলোর নিয়ম।

ICICI Bank

আপনারও কি এই ICICI Bank-এ অ্যাকাউন্ট আছে? তাহলে আপনার জন্য রইল অত্যন্ত জরুরি খবর। আইসিআইসিআই ব্যাঙ্ক তার সেভিংস অ্যাকাউন্টের সাথে যুক্ত সার্ভিস চার্জের নিয়ম পরিবর্তন করেছে। গ্রামীণ অঞ্চলে বসবাসকারী গ্রাহকদের ডেবিট কার্ডের জন্য ৯৯ টাকা এবং শহরাঞ্চলে বসবাসকারী গ্রাহকদের জন্য ২০০ টাকা বার্ষিক ফি দিতে হবে। তবে এখানে একটি বিষয় বলে রাখা জরুরি, ২৫ পাতার চেক বইয়ের জন্য কোনও বাড়তি ফি নেওয়া হবে না। তবে এর বেশি পাতার চেক বই পেতে চান তাহলে আপনাকে প্রতি পেজ ৪ টাকা করে বাড়তি টাকা গুনতে হবে। এছাড়া আইএমপিএসের লেনদেনের পরিমাণ প্রতি লেনদেনের জন্য ২.৫০ টাকা থেকে বাড়িয়ে ১৫ টাকার মধ্যে স্থির করা হয়েছে।

HDFC Bank

আপনার অ্যাকাউন্টও কি এই ব্যাঙ্কে রয়েছে? তাহলে জেনে রাখুন, প্রবীণ নাগরিকদের জন্য তৈরি বিশেষ ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগের সময়সীমা বৃদ্ধি করতে চলেছে। গ্রাহকরা এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন আগামী ১০ই মে পর্যন্ত।

WhatsApp Community Join Now

Yes Bank

আপনারও কি ইয়েস ব্যাঙ্কের বেশ কিছু কার্ড রয়েছে? তাহলে ব্যাঙ্কের নতুন নিয়মের কথা শুনলে আপনার মাথায় বাজ ভেঙে পরতে পারে। যেমন সামনের মাস থেকে গ্রাহকদের এক ধাক্কায় এলিমেন্ট ডেবিট কার্ডের জন্য বার্ষিক ২৯৯ টাকা, এনগেজ ডেবিট কার্ডের জন্য বার্ষিক ৩৯৯ টাকা, এক্সপ্লোর ডেবিট কার্ডের বার্ষিক ৫৯৯ টাকা, রুপে ডেবিট কার্ড-র জন্য বার্ষিক ১৪৯ টাকা চার্জ প্রদান করতে হবে।

সঙ্গে থাকুন ➥
X