তিন সপ্তাহে দু’বার জয়ী, এই ট্রিক্সে লটারি কেটে লাখপতি দম্পতি

Published on:

lottery

ভাগ্যের চাকা কখন ঘুরে যায়, তা কে’ই বা বলতে পারে! আর আচমকা ভাগ্য পরিবর্তন হয়ে গেলে তো হতে চাঁদ পাওয়ার মতো অবস্থা হয় মানুষের। লটারি হল এমন একটি খেলা, যাতে পুরস্কার পাওয়া বা না পাওয়া সম্পূর্ণভাবে ভাগ্যের ওপর নির্ভর করে। এই খেলায় সাধারণত, একটি নির্দিষ্ট দাম দিয়ে লটারির টিকিট কিনতে হয়। এরপর একটি ড্রয়ের মাধ্যমে বিজয়ীর নাম ঘোষণা করা হয়। লটারি কোনো কোনো দেশে বৈধ, আবার কোনো কোনো দেশে অবৈধ। বৈধ লটারিগুলি সাধারণত সরকার বা অনুমোদিত প্রতিষ্ঠান দ্বারা পরিচালিত হয়।

লটারির মাধ্যমে যে কেউ বড় পুরস্কার জেতার সুযোগ পেতে পারে, যা সাধারণত নগদ অর্থ বা মূল্যবান সামগ্রী হতে পারে। তবে লটারি খেলা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। কারণ এই খেলায় জয়ের সম্ভাবনা অত্যন্ত কম। অনেক সময় এটি আর্থিক ক্ষতির কারণ হতে পারে এবং মানুষকে আসক্তিতে ফেলে দিতে পারে। তবে এবার এক দম্পতি এক অভিনব উপায়ে লটারি কেটে রাতারাতি লাখপতি হয়ে গেলেন। তাঁদের এই অভিনবত্ব নজর কেড়েছে সকলের। তাহলে চলুন, জেনে নেওয়া যাক যে কিভাবে ওই দম্পতি লটারি কেটে ভাগ্য বদলে ফেললেন।

অভিনব পদ্ধতিতে লটারি কেটে কোটি টাকার পুরস্কার

নেইল এবং তার স্ত্রী সম্প্রতি এক দারুণ উপায়ে লটারি কাটা শুরু করেন। তাঁরা এই বিষয়টি ভেবে দেখেন যে যত বেশি সংখ্যক মানুষ তাঁদের হয়ে লটারি কাটাবেন, তত পুরস্কার পাওয়ার সম্ভাবনা বেড়ে যাবে। তাই তাঁরা তাঁদের আশেপাশের অনেক প্রতিবেশীকে লটারি টিকিট কাটতে বলেন। সবাই টাকার জন্য একসাথে একই সিরিজের অনেক লটারি কাটেন। মোট ১৮ টি পরিবার একসাথে লটারি কাটেন এবং তাঁরা সবাই মিলে মোট ৫ কোটি ৯৭ লক্ষ টাকা জেতেন। এর মধ্যে ওই দম্পতি, ৩৩ লক্ষ টাকা জিতে নেন রাতারাতি। বাকি পরিবারগুলিও লক্ষ লক্ষ টাকা পুরস্কার পেয়েছে।

আর্থিক সংকটে পড়ে লটারি কাটার সিদ্ধান্ত দম্পতির

জানা গেছে, ওই দম্পতি অর্থাৎ, নেইল এবং তাঁর স্ত্রী হেয়লে বেশ কয়েকমাস ধরেই আর্থিক সংকটে ছিলেন। গত, ২ মাস আগে তাঁরা বাড়ি কেনেন। তারপর থেকে এই সমস্যা আরো বেড়ে যায়। তাঁদের একসাথে অনেকটা টাকার দরকার ছিল। তাই লটারি কাটার সিদ্ধান্ত নেন ওই দম্পতি। তারপর এই বাজিমাত হয়। জানা গেছে, ওই দম্পতি এখন বাইরে কোথাও ঘুরতে যেতে চান। একইসঙ্গে, এটিকে জীবনের একটি স্মরণীয় ঘটনা হিসেবে মনে রাখতে চান তাঁরা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X