কৌশিকী অমাবস্যায় তারাপীঠে সস্তায় মিলবে হোটেল, নিয়মে বড় বদল 

Published on:

tarapith kaushiki amavasya

তারাপীঠঃ সামনেই রয়েছে কৌশিকী অমাবস্যা। আর এই কৌশিকী অমাবস্যায় কি আপনিও তারাপীঠে যাওয়ার প্ল্যান করছেন? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। কারণ এবার হোটেল বুকিংয়ের নিয়মে মেগা বদল আনা হল। আপনিও যদি কোনও বিপদে পড়তে না চান তাহলে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

তারাপীঠ যাওয়ার আগে সাবধান

যারা ঘুরতে যেতে পছন্দ করেন তাঁরা জীবনে একবার হলেও তারাপীঠে গিয়ে থাকবেন নিশ্চয়ই। বিশেষ করে যারা কালীর আরাধনা করেন তাঁদের কাছে এই তারাপীঠের আলাদাই মাহাত্ম্য। এদিকে সামনেই রয়েছে কৌশিকী অমাবস্যা। আর বিশেষ সময়ের আবহে আচমকা হোটেল বুকিংয়ের নিয়ম বড় বদল ঘটানো হল। যদি এই নিয়ম সম্পর্কে আগাম না জেনে থাকেন তাহলে সেখানে গিয়ে আপনিই বিপদে পড়বেন। এই তারাপীঠের টানে প্রতি বছর, প্রতি মাসে দেশ বিদেশ থেকে নানা পর্যটক সেখানে ছুটে যান। কপাল ভালো থাকলে তবেই সেখানে গিয়ে হোটেল রুম মেলে।

হোটেল বুকিং-র নিয়মে বদল

তারাপীঠের আদি দেবী মা তারা। সব দেবদেবীর ঊর্ধ্বে তিনি। তাঁর টানে বীরভূমের তারাপীঠে ছুটে আসেন মানুষজন। ফলে প্রতি বছরের ন্যায় এই বছর ও কৌশিকী আমাবস্যা পালিত হবে বীরভূমের তারাপীঠে। এই বছর কৌশিকী আমাবস্যা শুরু হচ্ছে বাংলার ১৫ ভাদ্র রবিবার অর্থাৎ ২ সেপ্টেম্বর ভোর ৫ টা ৭ মিনিট থেকে ১৭ ভাদ্র মঙ্গলবার সকাল ৬ টা বেজে ৩১ মিনিট পর্যন্ত। এহেন আবহে কৌশিকী আমাবস্যা নিয়ে ইতিমধ্যেই দু’দফায় বৈঠক করা হয়েছে। যারা তারাপীঠ এই বিশেষ সময়টায় ঘুরতে যান তাঁরা জানবেন, এই সময়টাই হোটেলগুলিতে প্যাকেজ সিস্টেম চালু থাকে তিনদিনের জন্যে। এবারেও তাই থাকবে। কিন্তু এই প্যাকেজ সিস্টেমের দাম বেশ অনেকটা থাকায় সমস্যায় পড়ে যান যারা বাজেট ট্রাভেলার। তবে আর চিন্তা নেই, কেউ যদি কৌশিক অমাবস্যার দিন এসে সেদিন রাত্রি থেকে পরের দিন সকালে ফিরে যেতে পারবেন।

এই বিষয়ে তারাপীঠ হোটেল ব্যবসায়ী শুভময় চট্টোপাধ্যায় এবং রণজিৎ রায় জানান প্রশাসনের নির্দেশকে সকল হোটেল ব্যাবসায়ীরা মান্যতা দিয়েছেন। যদি কেউ একদিন হোটেলের জন্য বুকিং করছেন তাহলে সেই বুকিং নেওয়া হচ্ছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X