ডাক্তার, ইঞ্জিনিয়ার ফেল! রাম মন্দিরে তিলক কেটেই রোজ বিপুল আয় করে এই ক্ষুদে

Published on:

Ram Mandir

অযোধ্যাঃ নাম তার গোলু। তার বয়সও এমন কিছু না, খুদেই বলা চলে। তবে সে যা আয় করে তা শুনলে বড় বড় চিকিৎসক, অভিনেতা, অভিনেত্রীরাও লজ্জা পাবে। সে শুধু মাত্র তিলক কেটে মাস গেলে অনেক পরিমাণে টাকা আয় করে এই গোলু। আজ কথা হচ্ছে বিখ্যাত অযোধ্যার রাম মন্দিরে থাকা গোলুকে নিয়ে।

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে চলতি বছরের ২২ জানুয়ারি খুলে যায় রাম মন্দিরের দরজা। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে উদ্বোধন হয় এই মন্দিরের। প্রত্যেক দিন রেকর্ড দর্শনার্থী আসেন এই মন্দিরে। প্রথম দিকে তো এত পরিমাণে দর্শনার্থী মন্দিরে প্রবেশ করতে শুরু করেন যে ভিড় সামলাতে গিয়ে হিমশিম খেতে হচ্ছিল সকলকে। যে কারণে বাধ্য হয়ে মন্দির কর্তৃপক্ষ মন্দির বন্ধ রাখেন। যদিও আজ কথা হবে এই মন্দিরে থাকা এক বালক বিস্ময়ের, যে কিনা তিলক কেটে নিত্যদিন যা আয় করে তা শুনলে ভিড়মি খাবেন।

রাম মন্দির গেলে দেখতে পাবেন দুই ধরনের তিলকে ভরা বাক্স হাতে এক খুদে মন্দিরময় ঘুরে বেড়াচ্ছে। তার কাজই হল মন্দিরে আগত দর্শনার্থীদের মাথায় চন্দনের তিলক কাটা। আর এই তিলক কেটেই সে নাকি দিনে হাজার হাজার টাকা রোজগার করে। এমনকি সে নিজেকে ডাক্তার, ইঞ্জিনিয়ারদের সঙ্গেও তুলনা করেছে। তাঁর একটি কথা সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হচ্ছে। ভিডিওতে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি শিশুটিকে জিজ্ঞেস করছেন, ‘তুমি কত টাকা আয় করো?’ প্রথম দিকে খুদে কিছু না বললে ওই ব্যক্তি আরও জিজ্ঞেস করে, ‘সকালে কখন ঘুম থেকে ওঠো?’ এরপরে গোলু জানায়, সে ৬টায় ঘুম থেকে ওঠে এবং সকাল ১০টা পর্যন্ত সিঁদুর লাগানোর কাজ করে। এরপর রাত ৮টা পর্যন্ত সে মন্দিরে কাজ করে। সারাদিনের রোজগারের কথাও জানায় সে।

ব্যক্তি জিজ্ঞাসা করেন, তোমার বেতন নাকি বেতন ডাক্তারের সমান! এরপরেই খুদে একটু মুচকি হেসে বলে, ‘ডাক্তার-ইঞ্জিনিয়ারের থেকে আমাকে কম কিছু ভাবছো?’ জানা যায়, এই গোলু নাকি দৈনিক আয় করে কমপক্ষে ১৫০০ টাকা মতো। এদিকে খুদের আয় ও জবাব শুনে চমকে গিয়েছেন নেটিজেনরা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X