কলকাতার থেকে অনেক সস্তা, বাড়ির কাছেই মেলে কম দামে সুস্বাদু ইলিশ! লিখে রাখুন ঠিকানা

Published on:

ilish, ইলিশ

কলকাতাঃ বর্ষাকাল আর ইলিশ মাছ একদম পারফেক্ট কম্বো। বর্ষাকালে মাছপ্রেমী বাঙালির পাতে যদি এক টুকরো মাছ না পড়ে তাহলে কারোরই মন ভালো থাকে না। এদিকে পদ্মাপারের ইলিশ না পাওয়ায় তো এই বছর আরও মন খারাপ ইলিশ প্রেমীদের। অন্যদিকে এখন বাজারে ইলিশ মাছের দাম এক কথায় আকাশছোঁয়া। ফলে ইলিশ খাওয়ার ইচ্ছাপূরণ এখনও অনেকের হয়ে ওঠেনি। কিন্তু আপনি কি জানেন যে কলকাতার কাছেই এমন এক হাট রয়েছে যেখানে অনেক সস্তায় আপনি ইলিশ মাছ কিনতে পারবেন? আরও বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

ইলিশ নিয়ে সুখবর

বর্ষাকালে ইলিশ মাছ খাওয়ার মজাই আলাদা। এই সময়ে ইলিশ খাওয়ার জন্য মাছপ্রেমীরা রীতিমতো মুখিয়ে থাকেন। এই সময়ে বাঙালির ঘরে ইলিশের ঝাল, পাতুরি, ইলিশের তেলের গন্ধে ম ম করে। কিন্তু এই ইলিশ মাছ কেনার ক্ষমতা আবার সবার থাকে না। এই মাছের দাম বেশ চড়া হওয়ায় অনেকেই এটির স্বাদ নেওয়া থেকে বঞ্চিত থাকেন। তবে কলকাতা শহরের অদূরেই এমন একটি জায়গা রয়েছে যেখান থেকে আপনি অনায়াসেই একদম জলের দরে ইলিশ কিনে নিয়ে যেতে পারবেন ঘরে। তাও কিনা একদম টাটকা মাছ। কারণ এই জায়গায় মাছ ধরে এনেই রেখে দেন। এখানে আপনি দরদাম করে কিংবা আবার পাইকারি দরেও মাছ কিনে নিতে সক্ষম হবেন। আজ কথা হচ্ছে নগেন্দ্র বাজার নিয়ে।

নগেন্দ্র বাজারে মিলছে টাটকা ও সস্তায় ইলিশ

হ্যাঁ ঠিকই শুনেছেন। এই নগেন্দ্র বাজারে আপনি অনায়াসেই টাটকা এবং সস্তায় ইলিশ মাছ কিনে ফেলতে সক্ষম হবেন। এখন নিশ্চয়ই ভাবছেন যে এই নগেন্দ্র বাজার জায়গাটি আবার কোথায়? তাহলে জানিয়ে রাখি, এই জায়গাটি হল ডায়মন্ড হারবারে। আপনি সহজেই পিটিএস, ধর্মতলা থেকে তারাতলা, বেহালা হয়ে এই নগেন্দ্রবাজারে নেমে যেতে পারবেন। বাস আপনাকে একদম বাজারের মুখেই নামিয়ে দেবে। ফলে বেশি হাঁটাহাঁটিও করতে হবে না। এখন নিশ্চয়ই ভাবছেন যে ইলিশ মাছ খাওয়ার জন্য বাসে করে এত দূরে যেতে হবে? তবে এখানে একটি বিষয় বলে রাখা ভালো, কষ্ট করলেই কিন্তু কেষ্ট মেলে।

যাইহোক, বাসের পাশাপাশি আপনি ট্রেনে করে সহজেই ডায়মন্ড হারবার স্টেশনে পৌঁছে জেতে পারবেন। এরপর সেখান থেকেই আপনি টোটো বা রিকশা করে এই বাজারে পৌঁছে যেতে পারবেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X