মাত্র ৫০০০ টাকায় তিনদিন বিন্দাস ঘুরুন দার্জিলিং! এভাবে করুন বাজেট ট্যুর

Published on:

darjeeling

বাঙালির কাছেপিঠে ঘোরা মানে হল দিপুদা। আর এই দিপুদা মানে হল দিঘা-পুরী-দার্জিলিং। কিন্তু এই গরমে মানুষ এখন সমুদ্র ছেড়ে পাহাড়ের দিকেই ছুটছেন। বিশেষ করে দার্জিলিংয়ের পাহাড়ে এখন বেশ অনেকটাই আনাগোনা বাড়ছে পর্যটকদের। সমতলের ভ্যাপসা গরম থেকে বাঁচতে মানুষ এখন দার্জিলিং, সিকিম, কালিম্পং-এর ঠান্ডা আবহাওয়ার মধ্যে যেতে চাইছেন। আপনিও কি দার্জিলিংয়ের পাহাড়ে ঘুরতে যেতে চাইছেন? অথচ বাজেট কম? তাহলে আজকের এই খবরটি রইল শুধুমাত্র আপনার জন্য।

৫০০০ টাকায় দার্জিলিং ট্যুর

আজ এই প্রতিবেদনে আলোচনা হবে কিভাবে মাত্র আপনার পকেটে ৬০০০ টাকা থাকলে আপনি পাহাড়ের ট্যুর সেরে নিতে পারবেন। শুনতে অবিশ্বাস্যকর মনে হল এটাই সত্যি। দার্জিলিং এর নাম শুনলেই চোখের সামনে ভেসে ওঠে ধোঁয়া ছেড়ে চলা টয ট্রেন থেকে শুরু করে বাতাসিয়া লুপ, টাইগার হিল, কাঞ্চনজঙ্ঘা ও আরও কতকি। আর কিছুদিনের মধ্যেই স্কুল ,কলেজে গরমের ছুটি পড়তে শুরু করে দেবে। এখান এহেন অবস্থায় সকলেই চাইছেন গরম থেকে বাঁচতে পাহাড়ে যেতে। আর দেরি না করে আপনিও বাজেটের মধ্যে থেকে পাহাড়ে ঘুরতে যাওয়ার প্ল্যান সেরে ফেলতে পারেন।

আপনার পকেটে যদি মাত্র ৫০০০ থেকে ৬০০০ টাকা থেকে থাকে তাহলে আপনিও দার্জিলিংয়ের দু থেকে তিন দিনের ভ্রমণের প্ল্যান তৈরি করে ফেলতে পারেন। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে এত কম টাকায় দার্জিলিংয়ের মতন জায়গায় কিভাবে সারভাইভ করবেন? এর জন্য আগে আপনাকে একটি গ্রুপ তৈরি করতে হবে। গ্রুপের মধ্যে ৪ থেকে ৫ জন থাকলে খুবই ভালো হয়। আপনারাও যদি NJP থেকে নেমে গাড়ি বুক করে যেতে চান তাহলে সেই গাড়ি ভাড়ার পাঁচজনের মধ্যে ভাগ করে নিন। এছাড়া আরো খরচ কমাতে বাসে করে দার্জিলিং পৌঁছে যেতে পারেন।

এছাড়া শেয়ারিং গাড়িতেও আপনারা দার্জিলিং পৌঁছে যেতে পারেন। এবার আসা যাক হোটেলের প্রসঙ্গে। আপনিও যদি বাজেটের মধ্যে থেকে কোথাও রাত্রিবাস করতে চান তাহলে ভুলেও দার্জিলিং ম্যালে থাকতে যাবেন না। কারণ সেখানে হোটেল ভাড়া বেশ অনেকটাই। আস্তাবলের পাশের রাস্তায় অনেক কম দামের হোটেল থাকে। যেখানে দিনপ্রতি ঘরভাড়া থাকে ৭০০-১০০০ টাকা।  এছাড়া বিভিন্ন হোস্টেলেও আছে যেখানে আপনারা থাকতে পারেন। সেখানকার প্রতি দিনের ভাড়া ৫০০ থেকে ৬০০ টাকা।

WhatsApp Community Join Now

অল্প খরচে করুন দার্জিলিংয়ের সাইটসিং

দার্জিলিং-এর সাইটসিংয়ের জন্য শেয়ার গাড়িতে সিট বুক করতে পারেন। ৪-৫ জনের বড় গ্রুপে গেলে গাড়ি বুক করে ফেলতে পারেন। অবশ্য দরদাম করতে ভুলবেন না কিন্তু। ঘুরে নিতে পারেন বাতাসিয়া লুপ থেকে শুরু করে লামহাটা, রক গার্ডেন, লেপচাজগৎ, টাইগার হিল, পদ্মাজা নাইডু জু ইত্যাদি জায়গা।

আরও পড়ুনঃ কলকাতা মেট্রো নিয়ে খারাপ খবর! বড় ঝটকা খেতে চলেছেন যাত্রীরা

এবার আসা যাক কোথায় খাবেন। দার্জিলিং এ গিয়ে খাবারের। চিন্তা না করাই ভালো। ফ্যান্সি রেঁস্তোরা থেকে শুরু করে স্ট্রিট ফুড, আপনি সবই পেয়ে যাবেন। তাহলে আর দেরি না করে আজই নিজেদের বন্ধু বা পরিবার পরিজনের সঙ্গে মিলে কম খরচে দার্জিলিং ভ্রমণের ছক কষে ফেলুন।

সঙ্গে থাকুন ➥
X