দিঘায় দেখা মিলল নীল ডলফিনের! বিরল প্রাণী দেখেও এই কারণে মন খারাপ পর্যটকদের

Published on:

digha-dolphin

দিঘা ঘুরতে গিয়ে এক বিরল দৃশ্যের সাক্ষী থাকলেন পর্যটকরা। এমন এক দৃশ্য দেখেছেন সকলে যা হয়তো তাঁরা চাইলেও কোনওদিন ভুলতে পারবেন না। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কী এমন দৃশ্য দেখে সকলে চমকে গিয়েছেন? তাহলে বিস্তারিত জানতে চোখ রাখুন প্রতিবেদনটির ওপর।

আর পাঁচটা দিনের মতো ভ্যাপসা গরম থেকে একটু মুক্তি পেতে দিঘার সমুদ্র সৈকতে কেউ গা ভাসাচ্ছিলেন তো কেউ আবার পারে বসে সমুদ্রের আনন্দ উপভোগ করছিলেন। তবে আচমকাই যেন সবকিছুতে তাল কাটল। চোখের সামনে ভেসে উঠল এক অদ্ভুত এবং বিরল দৃশ্য। আর সকল পর্যটকের মধ্যে শোরগোল পরে গিয়েছে আস্ত এক প্রাণীকে নিয়ে। এ যে নীল ডলফিন! হ্যাঁ ঠিকই শুনেছেন।

দিঘায় দেখা মিলল বিরল নীল ডলফিনের

বহু বছর পর ফের একবার দিঘার বালিয়ারিতে দেখা মিলল বিরল নীল ডলফিনকে। এহেন ঘটনাকে কেন্দ্র করে সকলের মধ্যেই স্বাভাবিকভাবে শোরগোল পরে গিয়েছে। অনেকে এহেন দৃশ্য দেখে নিজেকে ভাগ্যবান বলে মনে করছেন। একপ্রকার এই বিরল প্রজাতির প্রাণীটিকে দেখতে দিঘার সমুদ্র পারে পর্যটকদের ভিড় উপচে পড়েছিল। যদিও ডলফিনটিকে মৃত অবস্থায় মিলেছে। স্থানীয়দের দাবি, জলে কোনওভাবে আহত হয়েছিল প্রাণীটি, এরপর তার থেকে মৃত্যু ঘটেছে।

আরও পড়ুনঃ অপেক্ষার অবসান এই দিন বেরোবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট, চলে এল পাকা খবর

ঘটনাটি ঘটেছে নিউ দিঘায়। স্থানীয়দের মতে, মৃত অই ডলফিনটির গায়ের রঙ ঘন নীল। উচ্চতা পাঁচ ফুট। ওজনে প্রায় ৯৫ কিলোগ্রাম। চকচকে গা, ঘন নীল রঙ যেন সমুদ্র আর আকাশের রঙের সঙ্গে মিশে গেছে যেন। তবেও শরীরে সেটির প্রাণ ছিল না। বেজায় মন খারাপ সকলের। সবথেকে বড় কথা, এরকম নীল রঙা ডলফিন আগে কখনও দিঘার সৈকতে দেখা যায়নি। বিরল এই প্রজাতির প্রাণীদের মৃত্যু কীভাবে হচ্ছে, তা জানতে এই ডলফিনটিকে নিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু করবেন বিশেষজ্ঞরা বলে খবর।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X