এ এক অন্য অনুব্রত মণ্ডল! ISC-তে গণিত, রসায়নে ১০০ পেয়ে নজির গড়লেন বাংলার যুবক

Published on:

isc

চলতি বছরের ISC দ্বাদশ শ্রেনির পরীক্ষায় দুর্দান্ত ফল করে সকলের নজর কাড়লেন অনুব্রত মণ্ডল। পেলেন ১০০-তে ১০০ অবধি। ছোটবেলা থেকেই সে মেধাবী ছাত্র। ভালো ফল হবে জানতেন, কিন্তু এত ভালো ফলাফল হবে স্বপ্নেও ভাবতে পারেননি অনুব্রত মণ্ডল। কী শুনে চমকে গেলেন তো? ভাবছেন এ কোন অনুব্রত মণ্ডল? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির ওপর।

মাধ্যমিকের পর গত পরুশু অর্থাৎ সোমবার দীর্ঘ প্রতীক্ষিত আইসিএসই দশম এবং আইএসসি দ্বাদশের ফলাফল বের হয়। ICSE ২০২৪ সালের পরীক্ষায় অংশ নিয়েছিল ২,৪৩,৬১৭ জন। যদিও পাশ করেছে ২,৪২,৩২৮ জন। ফলে পাশের হার ৯৯.৪৭%। অন্যদিকে আইএসসি ২০২৪ সালের পরীক্ষায় অংশ নিয়েছিল ৯৯,৯০১ জন, যার মধ্যে পাশ করেছেন ৯৮,০৮৮ জন। ফলে পাশের হার ৯৮.১৯%। যাইহোক, আর এই আইএসসি ২০২৪ সালের পরীক্ষায় দুর্দান্ত ফলাফল করে সকলের নজর কেড়েছে পূর্ব মেদিনীপুরের কাঁথি শহরের বাসিন্দা অনুব্রত মণ্ডল।

এই অনুব্রত মণ্ডল দেশের মধ্যে সম্ভাব্য তৃতীয়। সে কন্টাই পাবলিক স্কুলের কৃতী ছাত্র। ৪০০-র মধ্যে তাঁর প্রাপ্ত নম্বর ৩৯৭। আর এই রকম দুর্দান্ত রেজাল্ট দেখে মণ্ডল পরিবারে রীতিমতো খুশির হাওয়া বইছে। জানা গিয়েছে, অনুব্রত ইংরেজিতে ৯৮, পদার্থবিদ্যায় ৯৯, রসায়নে ১০০, গণিতে ১০০, জীববিদ্যায় ৯৩ পেয়েছে। এরকম ভালো নম্বর পাওয়ার পিছনে আসল রহস্য কী? সে সম্পর্কে অনুব্রত জানায়, ‘পড়াশোনার কোনও নির্দিষ্ট সময় ছিল না। যখন ইচ্ছে হত, তখনই বই নিয়ে বসে যেতাম।’ এই অনুব্রতর বাবা পীযূষকুমার মণ্ডল পেশায় নিজেই একজন স্কুল শিক্ষক। তিনি ভগবানপুরের বিভীষণপুর হাই স্কুলের শিক্ষক। আর মা মহুয়া মণ্ডল কাঁথি মহকুমা হাসপাতালের স্বাস্থ্যকর্মী।

জানা গিয়েছে, অনুব্রত মণ্ডলের প্রথম পছন্দ হল ‘সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল’ খেলা দেখা। এর পাশাপাশি সে Discovery চ্যানেল দেখতেও খুব পছন্দ করে। এখন সে আপাতত আইআইএসইআর-এর পরীক্ষার জন্য তৈরি হচ্ছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X