কলকাতার কাছেই তিন নদীর সঙ্গমস্থল, সামান্য খরচে ঘুরে আসুন গাদিয়ারা, হবেন ইতিহাসের সাক্ষী

Published on:

gadiara

শ্বেতা মিত্রঃ সামনে রয়েছে একটা লম্বা উইকএন্ড। শুধু তাই নয় আর মাত্র হাতে গোনা আর কয়েকদিন পরই রয়েছে দুর্গাপুজো। অর্থাৎ যেন ছুটির বৃষ্টি হবে সকলের উপর। আর এই ছুটির দিনগুলোকে কাজে লাগিয়ে আপনিও নিশ্চয়ই কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? কিন্তু কোথায় যাবেন বুঝতে পারছেন না? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। আজকের এই আর্টিকেলে আপনাদের সুন্দর এবং কম খরচের মধ্যে ঘুরতে যাওয়ার এমন এক ডেস্টিনেশন সম্পর্কে খোঁজ দেওয়া হবে যেখানে গেলে আপনি হয়তো আর ফিরে আসতে চাইবেন না। বিশেষ করে আপনি যদি ঘুরতে গিয়ে কোথাও একটু জলের সন্ধান করে থাকেন তাহলে আপনার জন্য রইল একদম সোনায় সোহাগা খবর।

 একদিনের ছুটিতে ঘুরে আসুন এই জায়গা থেকে 

এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে একদিন বা দু’দিনের ছুটিতে ঘুরে আসা যায় এমন কোন জায়গার সম্পর্কে আপনাদের সন্ধান দেওয়া হবে? আজ আপনাদের যে সব জায়গা সম্পর্কে বলা হচ্ছে সেই জায়গাটির নাম হল গাদিয়ারা। হ্যাঁ ঠিকই শুনেছেন। একদিন বা দুদিনের ছুটিতে কলকাতার কাছাকাছি একটা শান্ত পরিবেশে যাওয়ার কথা যদি ভাবনা চিন্তা করে থাকেন তাহলে আপনার জন্য একদম আদর্শ স্থান হবে এই গাদিয়ারা।

এখানে যেতে হলে আপনার আবার ঘণ্টার পর ঘণ্টারও সময় লাগবে না। কলকাতা থেকে কেউ যদি সকালবেলা বেরিয়ে এখানে আসেন তাহলে সে আবার সন্ধ্যেবেলার মধ্যে কলকাতা ফিরে যেতে পারবেন। অনেকেই আছেন যারা ডে ট্রিপ করতে ভালোবাসেন অর্থাৎ দিনের দিন কোথাও একটা জায়গা থেকে ঘুরে আসতে পছন্দ করেন। তাদের জন্য এই জায়গাটি একদম আদর্শ।

ঘুরে আসুন তিন নদীর সঙ্গমস্থল গাদিয়ারা থেকে

এই গাদিয়ারা জায়গাটি হাওড়া জেলার মধ্যে অবস্থিত। এখানে রয়েছে তিন নদীর সঙ্গমস্থল। কোলাহলমুক্ত এখানকার অপূর্ব নদী পাড় এবং শীতল আবহাওয়া আপনার মন ও শরীরকে চাঙ্গা করে দেবে। রোজকার জীবনের স্ট্রেস কাকে বলে তা হয়তো আপনি এখানে এলে এক কথায় ভুলে যাবেন। যত সময় এগোচ্ছে ততই এই গাদিয়ারা জায়গাটি ততই পর্যটকদের মধ্যে জনপ্রিয়তা লাভ করছে। যে কোনও সময় পর্যটকরা এখান থেকে ঘুরে আসতে পারবেন। এখানে এসে আপনি এক বুক অক্সিজেন নিয়ে শহরে ফিরতে পারবেন। হাওড়ার শ্যামপুরের এইটা গাদিয়ারায় একবার গেলে আপনার মন সতেজ হবেই হবে।

WhatsApp Community Join Now

ভাগীরথী, রূপনারায়ণ ও হলদি নদীর সঙ্গমস্থলে রয়েছে গাদিয়ারা জায়গাটি। নদী পাড়ে শান্ত পরিবেশে আপনি যদি কয়েক ঘন্টার জন্য বসে থাকেন তাহলে আপনার মন শরীর দুটোই জুড়িয়ে যাবে। এখানকার গাছপালা নদী-নালা, পাখিদের কোলাহল আপনার মনকে শান্ত করে দেবে।

সঙ্গে থাকুন ➥
X