সিগারেট, মদ অতীত, যুবকদের মধ্যে বাড়ছে নতুন নেশা কন্ডোম জল

Published on:

flavoured condom

অনেকেই আছেন যারা সারাক্ষণ নেশার মধ্যে বুঁদ হয়ে থাকে। সিগারেট, মদ, গাঁজার নেশা তো বছরের পর বছর ধরে কমন হয়ে গেছে, কিন্তু আবার অনেকেই আছে যারা নেল পলিশ থেকে শুরু করে স্যানিটারি প্যাড, টায়ারের নেশা অবধি করে বলে শোনা যায়। কিন্তু কখনও শুনেছেন কেউ কন্ডোমের নেশা করছে? তাও আবার ফ্লেভার্ড কন্ডোমের?

শুনতে অবাক লাগলেও এমনই দাবি করা হচ্ছে। নেশা নিয়ে প্রায়শই দেশ, বিদেশ থেকে নানা কথা শোনা যায়। কিন্তু এখন শোনা যাচ্ছে, ভারতের বহু যুবক ফ্লেভার্ড কন্ডোমের নেশায় বুঁদ হয়ে যাচ্ছে। আর এই ঘটনা ঘটেছে কিনা খোদ বাংলায়। ২০২২ সালে ভাইরাল হওয়া এক খবরে দাবি করা হয়েছে যে দুর্গাপুরের কিছু ছাত্র এই নেশা করছে। এখন আবার সেই এক ঘটনা বিদ্যুৎ গতিতে ভাইরাল হচ্ছে।

দাবি করা হচ্ছে, দুর্গাপুরে আচমকা নাকি কন্ডোম বিক্রি বেড়ে গিয়েছে। নেশার ক্ষেত্রে ব্যবহারের জন্য বেশিরভাগ যুবক এই কন্ডোম কিনছে। এখন নিশ্চয়ই ভাবছেন কীভাবে নেশা করছে? প্রথমে ফ্লেভার্ড কন্ডোমে গরম জল দিয়ে ভিজিয়ে নেয় তারপর সেই জলটা বের করে দিত। এই কন্ডোমের থেকে যে জলটা বের হত সেটা পান করে নেশা করছে সকলে। এতে নাকি অনেকটা সময় অবধি নেশা থাকে। এমনিতে সিগারেট থেকে শুরু করে মদের নেশা করতে গেলে পকেট থেকে অনেকের টাকা বেরিয়ে যায়।

কিন্তু সেই তুলনায় সস্তা কন্ডোম, ফলে পকেট বুঝে বেশিরভাগ যুবক কন্ডোম কিনতে শুরু করেছে। এর আরও বড় কারণ, সিগারেট বা মদের নেশা দ্রুত চলে যায় কিন্তু কন্ডোমের নেশা নাকি বেশিক্ষন স্থায়ী হয়। ডিমান্ড বাড়ছে ফ্লেভার্ড কন্ডোমের, আর তা দেখে অবাক সকলেই। দোকানদাররা জানিয়েছেন, একটু খোঁজ নিতেই দেখা গিয়েছে যারা হস্টেল বা কলেজ ক্যাম্পাসে যুবকরা থাকে তাঁরা প্রতিদিন নেশাগ্রস্ত থাকে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X