গরমের ছুটিতেও হবে ক্লাস! বাংলার স্কুলে স্কুলে শুরু হল নয়া উদ্যোগ, জারি নির্দেশিকা

Published on:

school

দহন জ্বালায় জ্বলছেন সমগ্র বঙ্গবাসী। বিশেষ করে দক্ষিণবঙ্গের মানুষের হাল একপ্রকার বেহাল হয়ে রয়েছে। কবে এই জ্বালাপোড়া গরম থেকে মুক্তি মিলবে? উত্তর জানা নেই কারও। এদিকে স্কুল পড়ুয়াদের কথা ভেবে এক ধাক্কায় অনেকটাই গরমের ছুটি এগিয়ে আনা হয়েছে বৈকি। যদিও সিলেবাস শেষ না হওয়ায় কোভিডের স্মৃতি ফিরল বাংলায়। অর্থাৎ ফিরল অনলাইন ক্লাস।

তীব্র গরমের কথা ভাবনাচিন্তা করে গত ২২ এপ্রিল অর্থাৎ সোমবার থেকে রাজ্যের সরকারি এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে অনির্দিষ্টকালের জন্য গরমের ছুটি পড়ে গেছে। এদিকে রাজ্য সরকারের আবেদনের পরিপ্রেক্ষিতে শহরের বেশিরভাগ বেসরকারি স্কুল বাইরের প্রচণ্ড গরম থেকে বাঁচতে অনলাইন ক্লাসে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে খবর।

গরমের ছুটিতে নয়া নোটিস জারি স্কুলের

উল্লেখ্য, রাজ্য সরকার গ্রীষ্মকালীন ছুটি ৬ মে থেকে দেবে বলে নোটিশ জারি করেছিল। তবে কলকাতা শহর সহ বাংলার বহু জেলার পারদ উত্তোরত্তর বৃদ্ধি পাচ্ছে দেখে স্কুলে গরমের ছুটি আরও এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে ২২ এপ্রিল থেকে স্কুলগুলিতে ছুটি ঘোষণা করেছে সরকার।

আর পড়ুনঃ ১ বা ২ নয়, টানা তিন মাস গরমের ছুটি! বড় ঘোষণা করতে পারে পশ্চিমবঙ্গ সরকার

এদিকে জানা যাচ্ছে, শ্যামনগরের সেন্ট জেমস স্কুল ও সেন্ট অগাস্টিন ডে স্কুলে সোমবার থেকে ক্লাস অনলাইন মোডে চলে এসেছে। মূলত সিলেবাস শেষ না হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর। এদিকে মহাদেবী বিড়লা ওয়ার্ল্ড অ্যাকাডেমি দ্বিতীয় শ্রেণি পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। এরইসঙ্গে ভবানীপুর মিত্র ইনস্টিটিউশন, শ্যামবাজার পার্ক ইনস্টিটিউশন, যোধপুর পার্ক বয়েজ স্কুলের মতো সরকারি স্কুলগুলির পাশাপাশি বেসরকারি স্কুলগুলিতেও অনলাইন ক্লাস শুরু হয়ে গেছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X