সন্তানকে ভর্তি করাবেন কেন্দ্রীয় বিদ্যালয়ে? এই একটা ভুলে হতে পারে জীবন ছারখার

Published on:

kendriya-vidyalaya-admission

আপনিও কি আপনার সন্তানকে স্কুলে ভর্তি করানোর পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল জরুরি খবর। এপ্রিল মাস শুরু হয়ে গেছে। আর এই নতুন মাসে শুরু হয়রছে কেন্দ্রীয় বিদ্যালয়গুলিতে ভর্তি প্রক্রিয়া।

গত ১ এপ্রিল থেকেই শুরু হয়েছে ভর্তি প্রক্রিয়া। আপনিও কি আপনার সন্তানকে এক থেকে দশম শ্রেণীর মধ্যে ভর্তি করাতে চান তাহলে আপনার জন্য রইল একটি জরুরী খবর। আপনি জানলে খুশি হবেন যে এবার অফলাইন এবং অনলাইন দুটি মাধ্যমেই আপনি ভর্তির আবেদন জানাতে পারবেন। এই ভর্তি প্রক্রিয়ার সময় প্রায়শই দেখা যায় ফর্ম ফিলাপ করতে গিয়ে বাবা-মায়েরা কিছু না কিছু ভুল করছেন। আর যার খেসারত দিতে হয় তাদের বাচ্চাকে।

অনেক সময় দেখা যায় ঠিকঠাক করে ফর্ম ফিলাপ যদি না করা হয় তাহলে স্কুলে ভর্তি করানো যায় না। বিশেষ করে অনলাইনে ভর্তি করানোর ক্ষেত্রে গিয়ে প্রায়শই বাবা-মায়েরা এরকম সমস্যার সম্মুখীন হন। আসুন আপনি জেনে নিন কিভাবে অনলাইনে ভর্তি প্রক্রিয়ার সময় কোনওরকম ভুল করবেন না। সম্প্রতি কেন্দ্রীয় বিদ্যালয় সংগঠন তাদের অফিসিয়াল ওয়েবসাইট kvsangathan.nic.in একটি নোটিশ জারি করেছে। যা KVS Class1 ভর্তি ফর্ম ২০২৪-২৫ সম্পর্কিত।

KVS জানিয়েছে যে সমস্ত ক্লাসের জন্য নিবন্ধকরণ কেবল এবং কেবল কেভিএসের অফিসিয়াল ওয়েবসাইট kvsonlineadmission.kvs.gov.in থেকে করতে হবে। যাঁরা কেভিএস মোবাইল অ্যাপের মাধ্যমে অনলাইনে রেজিস্ট্রেশন করছেন, তাঁদের আবেদন বাতিল করা হতে পারে। হ্যাঁ ঠিকই শুনেছেন। আপনিও যদি এই কাজ করে থাকেন তাহলে দ্রুত সেটা ঠিক করে নিন।

WhatsApp Community Join Now

জেনে নিন কীভাবে নির্ভুল আবেদন করবেন। আপনার সন্তানের কেন্দ্রীয় বিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য আপনাকে কেভিএস kvsonlineadmission.kvs.gov.in অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। যেখানে অনলাইনে ফরম পূরণ করতে হবে। ২০২৪ সালের ১৫ এপ্রিল বিকেল ৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

সঙ্গে থাকুন ➥
X