টানা দু’মাস হাওড়া ডিভিশনে ভোগান্তি, ঘোরানো হবে একাধিক ট্রেন! বন্ধ বেশ কয়েকটি! রইল তালিকা

Published on:

howrah-station

আপনিও কি হাওড়া ডিভিশনের নিত্য যাত্রী? তাহলে আপনার জন্য রইল অত্যন্ত জরুরি খবর। পূর্ব রেলের তরফে এমন এক সিদ্ধান্ত নেওয়া হয়েছে যার পরে নিত্য যাত্রীদের মাথায় চিন্তার বাজ ভেঙে পড়তে পারে রীতিমতো।

পূর্ব রেলের তরফে যাত্রীদের সুবিধার্থে কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও সাময়িক যে সমস্যা হবে সেটা ভেবেই একপ্রকার আঁতকে উঠছেন সকলে। মূলত রেলের সেতুর রক্ষণাবেক্ষণের কাজ চলার দরুণ বেশ কিছু ট্রেনের রুট থেকে শুরু করে সময়ের বদল ঘটানো হবে বলে খবর। দীর্ঘ ২ মাসের বেশি সময় ধরে বহু ট্রেনের রুট বদলে দেওয়া হবে। এখন নিশ্চয়ই ভাবছেন যে পূর্ব রেল কী বিজ্ঞপ্তি জারি করেছে? বা কোন রুটের ট্রেন বদলে দেওয়া হবে? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি।

হাওড়া ডিভিশনে দু’মাস ভোগান্তি

জানা গিয়েছে, হাওড়া-বর্ধমান কর্ড লাইনের বালিতে এবং হাওড়া-বর্ধমান মেন সেকশনে রেল ব্রিজের রক্ষণাবেক্ষণের কাজ হবে। যে কারণে বেশ কিছু রুটে ট্রেন ঘুরিয়ে দেওয়া হবে। এছাড়া বেশ কিছু ট্রেন নিজের গন্তব্যে দেরিতে পৌঁছাবে বলে খবর। পূর্ব রেলের বিজ্ঞপ্তি অনুসারে, ট্রেন নম্বর ১৩০৩০ মোকামা-হাওড়া এক্সপ্রেস এবং ট্রেন নম্বর ১৩০২৪ গয়া-হাওড়া এক্সপ্রেস নিজের রুটেই চলবে। যদিও এখানে বলে রাখা জরুরি, এই দুটি ট্রেনের মধ্যে একটি ৭৫ মিনিট এবং অন্যটি ১৫ মিনিট দেরিতে নিজের গন্তব্যে পৌঁছবে বলে খবর।

আরও পড়ুনঃ এ কী অবস্থা! বন্দে ভারতকে কাঁধে করে নিয়ে যাচ্ছে একদল যুবক, ভাইরাল ভিডিও

জানা গিয়েছে, আগামী ১৫ এপ্রিল থেকে ২২ জুন, প্রতিদিন ১৫০ মিনিট ধরে ট্র্যাফিক ও পাওয়ার ব্লক থাকবে। যে কারণে বহু ট্রেনের রুট ঘুরিয়ে দেওয়া হবে। এখন নিশ্চয়ই ভাবছেন কোন কোন রুট?

WhatsApp Community Join Now
  • ১) ট্রেন নম্বর ১৫২৭২ মুজফ্ফর-হাওড়া জনসাধারণ এক্সপ্রেসকেও ব্যান্ডেল দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।
  • ২) ট্রেন নম্বর ০৩০৫১ হাওড়া-বর্ধমান মেমু ট্রেনটিকে ডানকুনি দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।
  • ৩) ট্রেন নম্বর ১২৩৭০ দেহরাদুন-হাওড়া কুম্ভ এক্সপ্রেসকে ব্যান্ডেল দিয়ে ঘুরিয়ে বর্ধমানে নিয়ে যাওয়া হবে।
  • ৪) এছাড়া ট্রেন নম্বর ১২৩২৮ দেহরাদুন-হাওড়া উপাসনা এক্সপ্রেসকে ব্যান্ডেল দিয়ে ঘুরিয়ে নিয়ে যাওয়া হবে।
সঙ্গে থাকুন ➥
X