বিমানে হাপিশ ৪৫০০০ টাকার ব্যাগ, মাত্র ২৪৫০ টাকা দিয়ে দায় সারল IndiGo

Published on:

indigo flight

কলকাতাঃ আজকাল সময় বাঁচিয়ে দূরের কোনো গন্তব্যে যাওয়ার জন্য ফ্লাইটকে বেছে নেন অনেকেই। খরচ বেশি হলেও বিমান পরিষেবা দূরের কোনো জায়গায় যাতায়াতের সময় উল্লেখযোগ্যভাবে কমিয়েছে। বিপদসংকুল কোনো জায়গায় জরুরি পরিষেবা ও ত্রাণ পৌঁছানোর কাজে বিমানের ভূমিকা অপরিসীম। তবে এখনো ভারতের বিমানে ভ্রমণ করার সামর্থ্য খুব কম মানুষের রয়েছে। কারণ, বিমানের টিকিটের দাম ট্রেন বা বাস বা জাহাজের টিকিটের থেকে অনেকগুন বেশি। তবে কম সময়ে কোথাও পৌঁছানোর জন্য বিমানের বিকল্প নেই।

তবে বিমান যাত্রার পর যাত্রীদের অনেক বিষয় নিয়ে অনেক অভিযোগ থেকেই যায়। তবে যে বিষয়টি নিয়ে সবথেকে বেশি অভিযোগ শোনা যায়, সেটি হল বিমানে লাগেজ রাখার চূড়ান্ত অব্যবস্থা। কেউ কেউ অভিযোগ করেন যে বিমানে তাঁদের অনেক লাগেজ নষ্ট হয়ে গেছে। আবার কারো পুরো লাগেজ হারিয়ে যাওয়ার ঘটনাও মাঝে মাঝে সামনে এসে। আর সম্প্রতি, এমনই এক অভিযোগ উঠল IndiGo বিমান সংস্থার উপর। সোশ্যাল মিডিয়ায় এই অভিযোগ ব্যাপকভাবে শোরগোল ফেলে দিয়েছে।

লাগেজ হারিয়েও মিলন না যথাযোগ্য ক্ষতিপূরণ

সম্প্রতি, লাগেজ হারিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে একজন IndiGo বিমানযাত্রীর সঙ্গে। আসামের মানিক শর্মা নামে এক ব্যক্তি IndiGo বিমানে কলকাতা থেকে গুয়াহাটি যাচ্ছিলেন। তাঁর সঙ্গে একটি ব্যাগ ছিল। বিমানে তার ব্যাগটি হারিয়ে গেছে। তাঁর দাবি হারানো ওই ব্যাগে ড্রাইভিং লাইসেন্স, প্যান কার্ড এবং আধার কার্ডের মতো গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সহ মোট ৪৫ হাজার টাকার জিনিসপত্র ছিল। কিন্তু তিনি ব্যাগ হারানোর অভিযোগ করলে বিমান সংস্থা IndiGo তাঁকে ক্ষতিপূরণ বাবদ মাত্র ২,৪৫০ টাকা দিয়েছে।

WhatsApp Community Join Now

সোশ্যাল মিডিয়ায় অভিযোগ যাত্রীর বন্ধুর

এই ঘটনা ঘটার পর আসামের মানিক শর্মার এক বন্ধু বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন এবং IndiGo বিমান সংস্থার বিরুদ্ধে চূড়ান্ত অব্যবস্থার অভিযোগ তোলেন। তিনি তাঁর পোস্টে লেখেন, ‘কলকাতা বিমানবন্দরে ব্যাগটি চেক করে হয়েছিল। ব্যাগটি আর গুয়াহাটি পৌঁছায়নি। আকাশে ব্যাগ কিভাবে অদৃশ্য হয়ে যায়? ঘটনার এক মাস পর IndiGo-র তরফে মাত্র ২,৪৫০ টাকার ক্ষতিপূরণ দেওয়া কথা জানিয়েছে। এর থেকে মজার বিষয় আর কিছু হতেই পারেনা। শুধুমাত্র ব্যাগটির দাম এর থেকে বেশি হবে।’ একইসঙ্গে তিনি এই পোস্টে তাঁর বন্ধুকে সাহায্য করার জন্য IndiGo বিমান সংস্থার প্রতি আবেদন করেছেন। তবে সংস্থার তরফে এই অভিযোগের প্রেক্ষিতে কোনো অফিসিয়াল বিবৃতি এখনো সামনে আসেনি।

সঙ্গে থাকুন ➥
X