রিলায়েন্স থেকে টাটা, ল্যাকমে! হঠাৎ গ্রাহকদের কাছে ক্ষমা চাইছে কেন বড়বড় ব্র্যান্ড?

Published:

Official Apology
Follow

সহেলি মিত্র, কলকাতাঃ হঠাৎ কি হল দেশের তাবড় তাবড় কোম্পানিগুলির? সবাই ক্ষমা (Official Apology) চাইছে কেন? আজকাল সোশ্যাল মিডিয়ায় ক্ষমা চাওয়ার এক অদ্ভুত ট্রেন্ড শুরু হয়েছে। তবে কিন্তু এগুলো ভুলের জন্য ক্ষমা চাওয়া নয়, এগুলো অতিরিক্ত ভালো ব্যবহারের জন্য, অতিরিক্ত ভালো মার্কেটিং-এর জন্য ক্ষমা চাওয়া! হ্যাঁ, ব্র্যান্ডগুলো এখন তাদের গ্রাহকদের কাছে তাদের চমৎকার মানের বা “আশ্চর্যজনক অভিজ্ঞতার” জন্য ক্ষমা চাওয়া শুরু করেছে এবং নেটিজেনরা এই নতুন ট্রেন্ডটি পছন্দ করছে আবার কেউ কেউ কটাক্ষও করছেন।

সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং #OfficialApology

এই প্রবণতায়, কোম্পানিগুলি সোশ্যাল মিডিয়ায় “অফিশিয়াল ক্ষমা পত্র” পোস্ট করছে, যেগুলি এক নজরে দেখলে মনে হবে গম্ভীর, কর্পোরেট। তবে আদতে তা মোটেও নয়। চিঠিগুলি ভালোভাবে পড়লে বুঝতে পারবেন আসল ব্যাপারটি ঠিক কী। এই চিঠিগুলি দেখে মনে হচ্ছে যেন ব্র্যান্ডটি একটি বড় ভুলের পরে জনসমক্ষে ক্ষমা চেয়েছে, কিন্তু আসল ব্যাপার হল এই “ক্ষমা”গুলি আত্ম-প্রশংসায় মোড়ানো!” এক কথায় নিজেদের ঢাক নিজেই পিটিয়েছে কোম্পানিগুলি।

কারা কারা ‘ক্ষমা’ চেয়েছে?

এখন নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন কোম্পানি ক্ষমা চেয়েছে? Tata, স্কোডা ইন্ডিয়া, টি–সিরিজ, ফোক্সওয়াগেন ইন্ডিয়া, কেভেন্টার্স, পিএসি, ল্যাকমে, লোটাস–সহ একগুচ্ছ ব্র্যান্ড ক্ষমা চেয়েছে। এই যেমন ফোক্সওয়াগেন মজা করে ‘খুব বেশি অ্যাটাচমেন্ট তৈরি করা’ গাড়ির জন্য ‘দুঃখিত’; কেভেন্টার্স জানাচ্ছে, তাদের মিল্কশেক বারবার মানুষকে টেনে আনে, ‘তার জন্য সরি’। বিখ্যাত গাড়ি সংস্থা স্কোডা বলেছে, “আমাদের গাড়িগুলো এত ভালো যে মানুষ এখন অফিসে যাওয়ার পরিবর্তে লম্বা রোড ট্রিপে যায় বলে আমরা দুঃখিত।” রিলায়েন্স ডিজিটাল লিখেছে, “গ্রাহকরা আমাদের দাম দেখে অন্য কোথাও চেক করেন কিন্তু তবুও আমাদের কাছে ফিরে আসেন।”

গুরুত্বপূর্ণ
Join
চাকরির খবর
Join
রাশিফল
Join
খেলার খবর
Join