রথযাত্রার আগেই পুরীরে ভয়ানক ঘটনা, আগুনে ঝলসে গেলেন ১৫ জন

Published on:

puri-accident

পুরীঃ রথযাত্রা উৎসবের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন সকলে। চলতি বছর রথযাত্রা শুরু হচ্ছে ৭ জুলাই থেকে অর্থাৎ বাংলার তারিখ ২২ আষাঢ়ে। তবে তার আগেই ওড়িশায় বিরাট বড় অঘটন ঘটে গেল। অগ্নিদগ্ধ হলেন বহু মানুষ। হ্যাঁ ঠিকই শুনেছেন। আরও বিশদে জানতে নজর রাখুন আজকের এই লেখাটির ওপর।

কী ঘটেছে

জানা গিয়েছে, পুরীতে ভগবান জগন্নাথ দেবের চন্দনযাত্রা উৎসব চলাকালীন একটি বড় দুর্ঘটনা ঘটে যায়। বুধবার রাতে হঠাৎই আতশবাজি থেকেই আগুন লেগে যায়। আর এই ঘটনায় আহত হন বহু মানুষ। ইতিমধ্যে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, এই ঘটনায় আহত হয়েছেন ১৫ জনেরও বেশি মানুষ। আহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

কোথায় হয়েছে

চন্দন উৎসব যাত্রা চলাকালীন পুরীর নরেন্দ্র পুষ্করিণী দেবী ঘাটের কাছে এই ঘটনা ঘটে। আতশবাজির পরপর আচমকা বিস্ফোরণে আহত হয়েছেন অনেকেই। মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক আহতদের যথাযথ চিকিৎসার আশ্বাস দিয়েছেন। রথ যাত্রার আগে এহেন ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই সকলের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। ঘটনার পর হুড়োহুড়ি পড়ে গিয়েছে সর্বত্র।

আরও পড়ুনঃ ভ্যপসা গরম কাটিয়ে দক্ষিণবঙ্গে আজ বৃষ্টি! ভিজবে ৬ জেলা, আবহাওয়ার বড় খবর

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, নরেন্দ্র পুষ্করিণী জলাধারের তীরে এই বিখ্যাত চন্দন যাত্রা অনুষ্ঠান দেখতে কয়েকশো মানুষ জড়ো হয়েছিলেন। একদল ভক্ত পটকা জ্বালিয়ে উৎসব করছিলেন। আচমকাই আতশবাজির স্তুপের ওপর আগুনের স্ফুলিঙ্গ পড়লে বিস্ফোরণ ঘটে। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণের সময় সেখানে উপস্থিত বহু মানুষের উপর জ্বলন্ত পটকা পড়ে। এ সময় ঘটনাস্থলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এ সময় কিছু মানুষ নিজেদের বাঁচাতে জলাধারে ঝাঁপিয়েও পড়েন। জানা যাচ্ছে, অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। সকলের যথাযথ চিকিৎসা চলছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X