ভুলে যান AC, কুলার! গরমের হাত থেকে বাঁচাবে এক টুকরো বরফ, ঘর করে দেবে ঠান্ডা

Published on:

fridge-ice

বৈশাখ মাসের শুরুতেই গরম একপ্রকার নিজের দাপট দেখাতে শুরু করে দিয়েছে। বাংলার বহু জেলার তাপমাত্রা ইতিমধ্যে ৪০ থেকে ৪২ ডিগ্রির সূচক ছুঁয়ে ফেলেছে। গরমে হাঁসফাঁস করছেন সাধারণ মানুষ। কিন্তু আজ এই প্রতিবেদনে এমন এক টোটকা আপনাদের জানানো হবে যার মাধ্যমে এই গরম থেকে আপনি রেহাই পাবেন।

গরম থেকে রেহাই পাওয়া মানেই হল হয় হাইস্পিড ফ্যান নয়তো AC কিংবা কুলার। এদিকে হাইস্পিড ফ্যান যাও বা বাজেটের মধ্যে থেকে কেনা যায় কিন্তু এসি কিংবা কুলার কিনতে গিয়ে মধ্যবিত্তের পকেট রীতিমতো ফাঁকা হয়ে যায়। এই গরমের মরসুমে যাদের ঘরে এসি রয়েছে তাঁরা স্বস্তিতে রয়েছেন, কিন্তু যাদের ঘরে নেই তাঁরাই হাড়ে হাড়ে টের পাচ্ছেন গরম কাকে বলে। এখন স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে উপায় কী?

ভুলে যান AC, গরম কমাতে মেনে চলুন এই টিপস

গরম থেকে তেতেপুড়ে মানুষ বাড়িতে ঢোকেন একটু আরামের আশায়। একটু শান্তিতে যাতে ঘুমানো যায় তার তোরজোড় শুরু করে দেন সকলে। কিন্তু এখন এই দমফাটা গরমে শান্তির ঘুম কাকে বলে তা হয়তো অনেকেই ভুলে গেছেন। বিছানায় গা দিলে যে মনে হয় কাঁটা দিচ্ছে। তবে আর চিন্তা নেই। এবার আপনার মুশকিল আসান হবে খুব সহজেই। শুধুমাত্র হাতের কাছে টেবিল ফ্যান এবং বরফের কয়েক টুকরো থাকলেই হবে।

আরও পড়ুনঃ মুখ্যমন্ত্রীর ঘোষণাই সার, মিলছে না DA! তথ্য প্রকাশ্যে আসতেই মাথায় হাত সরকারি কর্মীদের

এই দুইয়ের মিশেলে আপনার ঘর একদম প্রাকৃতিক এসি হয়ে যাবে রীতিমতো। এখন নিশ্চয়ই ভাবছেন কীভাবে? এর জন্য আপনাকে টেবিল ফ্যানের সামনে এক টুকরো বরফ রাখতে হবে। ফ্যানের হাওয়া ঠান্ডা হবে এবং ঘর ঘুমানোর জন্য একদম আদর্শ হয়ে উঠবে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X