মধ্যবিত্তের ইচ্ছে হবে পূরন, একদম জলের দরে এসে গেল নতুন Tata Nexon

Published on:

Tata Nexon Smart 0

বর্তমানে যত সময় এগোচ্ছে ততই ভারতীয়দের মধ্যে গাড়ির চাহিদা বাড়ছে হু হু করে। সেইসঙ্গে ভারতীয় কোম্পানিগুলির মধ্যে প্রতিযোগিতাও হু হু করে বাড়ছে। ভারতীয়দের মধ্যে মাহিন্দ্রা থেকে শুরু করে টাটার গাড়ির ব্যাপক চাহিদা রয়েছে। এবারও তার ব্যতিক্রম হল না। কিন্তু এবার এক দুর্দান্ত চমক দিল টাটা কোম্পানি।

এখন অনেক কোম্পানি আছে যারা বাজারে শক্তিশালী ফিচারযুক্ত গাড়ি লঞ্চ করেছে। এবার একদম বাজেট ফ্রেন্ডলি গাড়ি লঞ্চ করল টাটা। কী গাড়ি লঞ্চ করেছে জেনে নিন বিশদে।

Tata Nexon Smart 0 লঞ্চ করল টাটা

আপনিও যদি গাড়ি কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে আপনার জন্য এক দুর্দান্ত গাড়ি আনল টাটা। দেশের শীর্ষস্থানীয় গাড়ি প্রস্তুতকারক টাটা মোটরস সম্প্রতি বাজারে তাদের বিখ্যাত SUV Tata Naxon একটি নতুন ভ্যারিয়েন্টের গাড়ি লঞ্চ করেছে। স্লিক লুক এবং শক্তিশালী ইঞ্জিনে সজ্জিত এই এসইউভির প্রারম্ভিক মূল্য শুরু হচ্ছে ৮.৫ লক্ষ থেকে। পেট্রোল এবং ডিজেল উভয় দুটিতেই চলবে গাড়ি, গাড়িটির নাম হল Nexon Smart 0। হ্যাঁ ঠিকই শুনেছেন। বেস ভেরিয়েন্টের প্রারম্ভিক মূল্য ৭.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম) ঠিক করা হয়েছে। ১০ লক্ষ টাকা থেকে নতুন ডিজেল ভেরিয়ান্টের দাম শুরু হবে।

হু হু করে গাড়ির দাম কমাচ্ছে TATA

টাটার গাড়ি কেনার পরিকল্পনা থাকলে আপনার জন্য রয়েছে দারুণ সুখবর। টাটা মোটরস নেক্সনের আরও কয়েকটি ভেরিয়েন্টের দামও মারাত্মকভাবে কমিয়ে দিয়েছে। স্মার্ট প্লাস এবং স্মার্ট প্লাস এস ভেরিয়েন্টের দাম ইতিমধ্যেই ৩০,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা কমানো হয়েছে।

WhatsApp Community Join Now

এখন Smart+ এর দাম শুরু হচ্ছে ৮.৯০ লাখ টাকা থেকে এবং Smart+ S ভেরিয়েন্টের দাম শুরু হচ্ছে ৯.৪০ লাখ টাকা থেকে। কোম্পানির তরফে জানানো হয়েছে, টাটা মোটর্স নেক্সন ডিজেলের দুটি নতুন ভেরিয়েন্ট লঞ্চ করেছে। স্মার্ট প্লাস হল নতুন এন্ট্রি লেভেল ভেরিয়েন্ট এবং এর দাম শুরু হচ্ছে ১০ লক্ষ টাকা থেকে এবং গ্রাহকদের স্মার্ট প্লাস এস ভেরিয়েন্টে কিনতে হলে খরচ করতে হবে ১০.৬০ লক্ষ টাকা মতো।

Tata Nexon-এ রয়েছে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন, ফুললি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে, ওয়্যারলেস চার্জার, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, ক্রুজ কন্ট্রোল, সাবউফার সহ ৯ স্পিকার জেবিএল সাউন্ড সিস্টেম, ভয়েস অ্যাসিস্টেড ইলেকট্রিক সানরুফ এবং আরও অনেক কিছু। নিরাপত্তার দিক থেকে এতে রয়েছে ৬টি এয়ারব্যাগ, হিল-স্টার্ট অ্যাসিস্ট, ইলেকট্রনিক স্ট্যাবিলিটি কন্ট্রোল (ইএসপি), টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, ৩৬০ ডিগ্রি ক্যামেরা ইত্যাদি।

ইঞ্জিন ক্ষমতা

টাটা নেক্সনের এই নতুন বেস ভেরিয়েন্টগুলির ইঞ্জিন মেকানিজমে কোনওরকম পরিবর্তন হয়নি। ১.২ লিটার টার্বো-পেট্রোল ইঞ্জিন (১২০ এইচপি এবং ১৭০ এনএম টর্ক) এবং ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন (১১৫ এইচপি এবং ২৬০ এনএম টর্ক) দ্বারা চালিত হয়।

সঙ্গে থাকুন ➥
X