কলকাতা, মেদিনীপুর সহ দক্ষিণবঙ্গের ৫ জেলায় ভারী বর্ষণের সতর্কতা জারি: আজকের আবহাওয়া

Published on:

ফের একদম কাঁটায় কাঁটায় যেন মিলে গেল আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস। নতুন করে ডিগবাজি খেলে কলকাতা সহ সমগ্র বাংলার আবহাওয়া। সকাল থেকেই কালো মেঘে ঢেকে রয়েছে বাংলার আকাশ। মাঝে মধ্যে বৃষ্টিও হচ্ছে বৈকি। জানা যাচ্ছে, আগামী কয়েক ঘন্টায় গোটা দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমান বাড়বে। মূলত বাংলাদেশ উপকূল একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে। যেটি কিনা আগামী কয়েক ঘণ্টায় শক্তি বৃদ্ধি করে গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আজ বুধবার সারাদিন বাংলার আবহাওয়া কেমন থাকবে জানেন? তাহলে বাড়ি থেকে বেরোনোর আগে জেনে নিন।

কেমন থাকবে আবহাওয়া

আলিপুরের তরফে বলা হয়েছে, আপাতত কয়েকদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে দফায় দফায় হালকা থেকে মাঝারি, আবার কিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শহর কলকাতার তাপমাত্রা ২৮ থেকে ৩০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঘোরাঘুরি করবে। ভরা শ্রাবণে কিছু জায়গায় প্রবল বৃষ্টিপাত হবে। উত্তাল থাকবে সমুদ্র।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ জুলাই মাসের শেষ দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় কাঁপানো বৃষ্টি হবে। তোলপাড় হবে চারিদিক। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায়। ভারী বৃষ্টি হতে পারে কলকাতাতেও। এই জেলাগুলির উদ্দেশ্যে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

উত্তরবঙ্গের আবহাওয়া

এখন নিশ্চয়ই ভাবছেন যে উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে? তাহলে জানিয়ে রাখি, আজ উত্তরের সবকটি জেলাতেই অর্থাৎ দার্জিলিং, কালিম্পঙ, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজে উত্তরবঙ্গের কোনো জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। 

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X