MP, MLA না হলেও বেড়েছে সম্পত্তি! তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলের মোট সম্পদ কত জানেন?

Published on:

sujata-mondal

ফের একবার শিরোনামে উঠে এলেন সুজাতা মণ্ডল। উপলক্ষ্য অবশ্যই ২৪-এর লোকসভা ভোট। চলতি বছরের লোকসভা ভোটের টিকিট পেয়েছেন তিনি। অবশ্য বিজেপি নয়, তৃণমূলের তরফে তাঁকে টিকিট দেওয়া হয়েছে। আর এবারেও তিনি বিষ্ণুপুর লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করেছে তৃণমূল। অপর দিকে বিজেপির তরফে সৌমিত্র খাঁ-কে প্রার্থী করা হয়েছে, যিনি কিনা আবার সুজাতার প্রাক্তন স্বামী। তবে আজ আলোচনা হবে সুজাতার সম্পত্তি নিয়ে, যা শুনলে আপনিও হয়তো চমকে যাবেন।

ভোটের মুখে প্রকাশ্যে এল সুজাতা মণ্ডলের আসল সম্পত্তির পরিমাণ। সৌমিত্র খাঁ-এর সঙ্গে বিয়ে ভাঙলেও তাতে কী, বিগত কিছু বছরে বেশ অনেকটাই বেড়েছে তাঁর সম্পত্তির পরিমাণ। তাঁর কাছে যা সোনা রয়েছে তা জানলে আঁতকে উঠতে পারেন আপনিও। আসুন বিশদে জেনে নিন সবকিছু। বাঁকুড়ার বিষ্ণুপুর কেন্দ্র থেকে নিজের মনোনয়ন পত্র জমা দিয়েছেন তিনি। এদিকে নিজের হলফনামায় দিলেন নিজের সম্পত্তির সবরকম খতিয়ান।

সুজাতা মণ্ডলের মোট সম্পত্তি

এই প্রার্থীর হলফানাম অনুসারে, ২০১৮-১৯ অর্থবর্ষে ১,৯০,০০০ হাজার, ২০১৯-২০ ১,১৬,০০০ হাজার, ২০২০-২১ ১ লক্ষ ৩৩ হাজার, ২০২১-২২ অর্থবর্ষে এক লাফে ৪,৬৫,০০০ এবং ২০২২-২৩ অর্থবর্ষে ৪ লক্ষ্য ৬৩ হাজার টাকা উপার্জন করেছেন সুজাতা। যদিও হলফনামা জমা দেওয়ার সময়ে তাঁর হাতে নগদ টাকা ছিল ১৮,০০০ টাকা মতো। প্রার্থীর সেকেন্ড হ্যান্ড একটি গাড়ি রয়েছে যার মূল্য ৩ লক্ষ ৮০ হাজার টাকা। এছাড়া রয়েছে ৫৫ হাজার টাকা মূল্যের একটি স্কুটি। তাঁর কাছে প্রায় ৪০০ গ্রাম সোনা রয়েছে, যার বর্তমান মূল্য হল ২৬ লক্ষ ৫০ হাজার টাকা।

সুজাতা মণ্ডলের বিরুদ্ধে কোন কোন মামলা?

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, সুজাতার নামে কী কোনও মামলা রয়েছে? উত্তর হল হ্যাঁ। তাঁর নামে দুটি জায়গায় মামলা রয়েছে। প্রথমটি রয়েছে পুরুলিয়া জেলা আদালতের অধীনে অন্যদিকে অপর মামলাটি দুর্গাপুর মহাকুমা আদালতের অধীনে রয়েছে। হলফানামা অনুযায়ী, সুজাতার নামে ৪ লক্ষ টাকার একটি জীবন বীমা রয়েছে। এর পাশাপাশি বিনিয়োগ এবং অস্থাবর সম্পত্তির মূল্য ৯১ লক্ষ ৯৪ হাজার ৭৫৩ টাকা ৮২ পয়সা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X