আটা দিয়ে চাল, জ্যোতিপ্রিয়র মেয়েকে স্করপিয়ো গিফট! গ্রেফতার দুই TMC নেতার বিরাট কীর্তি

Updated on:

Jyotipriya Mallick আনিসুর রহমান রেশন কাণ্ড

ইন্ডিয়া হুড ডেস্কঃ রেশন দুর্নীতি মামলার তদন্তে কোমর বেঁধে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ED। রেশন কেলেঙ্কারি মামলায় ইতিমধ্যে কয়েক মাস ধরে জেল খাটছেন রাজ্যের মন্ত্রী তথ্যা তৃণমূলের প্রথমসারির দাপুটে নেতা জ্যোতিপ্রিয় মল্লিক। এবার জ্যোতিপ্রিয় মল্লিক তথা বালুর দুই ঘনিষ্ঠকে গ্রেফতার করল ইডি। যার জেরে বালুর বিপদ যে আরও বাড়তে চলেছে, তার কোনও সন্দেহ নেই।

একদিন আগে কলকাতা সহ বাংলার একাধিক জায়গায় জোর তল্লাশি চালায় ইডি। এরপর বালু ঘনিষ্ঠ দুই ভাই তথা তৃণমূল নেতাদের গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গ্রেফতার হওয়া দুজন হলেন তৃণমূলের ব্লক সভাপতি আনিসুর রহমান ও তার ভাই আলিফ নূর। ১৪ ঘণ্টা বিভিন্ন জায়গায় তল্লাশি চালানোর পর দুই ভাইকে CGO কমপ্লেক্সে ডেকে পাঠায় ইডি। সেখানেই তদন্তে অসহযোগিতা করার অভিযোগেই দুজনাকে গ্রেফতার করে ইডি। এদের আরেকটি পরিচয়ও রয়েছে, সেটি হল … রেশন দুর্নীতিকাণ্ডে গ্রেফতার বাকিবুর রহমানের মামাতো ভাই হলেন এরা।

কে এই আনিসুর রহমান ও আলিফ নুর?

বাম আমলে মামাতো ভাই বাকিবুরের হাত ধরে ধীরে ধীরে উত্থান আনিসুর ও আলিফের। এরপর তৃণমূল ক্ষমতায় এলে পার্থ ভৌমিকের সৌজন্যে দলে যোগ দিয়ে বড় পদও পেয়ে যান তাঁরা। তখন থেকেই খাদ্য দফতরের সঙ্গে শুরু হয় ঘনিষ্ঠতা, চলে অবাধ যাতায়াত। তারপরেই একের পর এক দাপুটে নেতার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক ও কেলেঙ্কারির শুরু।

আনিসুর ও তার ভাইয়ের বিরুদ্ধে চিন থেকে চাল বানানোর মেশিন এনে আটা দিয়ে চাল তৈরি করারও অভিযোগ উঠেছে। এমনকি নোংরা ও ভাঙা চাল জোড়া লাগিয়ে চলত অবাধে ধাপ্পাবাজি। এছাড়াও রাইস মিলে ভুয়ো বিল করার ঢের অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। ২০১৮ সালে আনিসুর পঞ্চায়েত নির্বাচনে দাঁড়ান, তারপর তাঁকে কর্মাধ্যক্ষের পদ দেওয়া হয়। এমনকি এও শোনা যায় যে, জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ের বিয়েতে একটি স্করপিয়ো গিফট করা হয়েছিল তাঁদেরই পক্ষ থেকে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X