সন্দীপ, সঞ্জয় অতীত! আরজি কর কাণ্ডে এবার মমতার পলিগ্রাফ টেস্ট? দাবি ঘিরে শোরগোল বঙ্গে

Published on:

mamata banerjee r g kar

কলকাতাঃ পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের নবান্ন অভিযানকে ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছে হাওড়ায়। জাতীয় পতাকা হাতে আজ মঙ্গলবার দুপুর থেকেই হাওড়া ব্রিজ থেকে শুরু করে সাঁতরাগাছিতে বিক্ষোভ দেখাচ্ছেন মানুষ। এদিকে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস, জলকামানের ব্যবহার করেছে পুলিশ। তারপরেও বিক্ষোভ থামার যেন নামই নিচ্ছে না। সব মিলিয়ে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়েছে বাংলায়। এদিকে এই ঘটনার মাঝেই বিজেপির তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পলিগ্রাফ টেস্ট করানোর দাবি তুলল। হ্যাঁ ঠিকই শুনেছেন।

বিক্ষোভ অব্যাহত

বাংলার নির্ভয়ার সঙ্গে বর্বরতার ঘটনা সকলকে নাড়িয়ে দিয়েছে। আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় এখন সরগরম বাংলা তথা সমগ্র দেশ। যতদিন এগোচ্ছে এই বিক্ষোভের আঁচ আরও বাড়ছে। এদিকে এই ঘটনায় আরও চার চাঁদ লাগিয়ে দিয়েছে বিক্ষোভকারীদের নবান্ন অভিযান কর্মসূচি। হাওড়া ব্রিজ, হাওড়া ময়দান থেকে শুরু করে সাঁতরাগাছি এলাকায় পুলিশ ও বিক্ষোভকারীদের সংঘর্ষের জেরে রণক্ষেত্রের পরিস্থিতি তৈরি হয়েছে। ‘We Want Justice’ এই স্লোগান তুলে দিকে দিকে বিক্ষোভ দেখাচ্ছেন সাধারণ মানুষ। এদিকে কলকাতার আরজি কর হাসপাতালে ধর্ষণ-হত্যা মামলা প্রসঙ্গে বিজেপি নেতা গৌরব ভাটিয়া বড় মন্তব্য করেছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পলিগ্রাফ টেস্ট!

আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি নেতা বলেন, ‘দেশে যদি কোনও স্বৈরশাসক থেকে থাকে, তবে তা হলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সত্যিটা সামনে আসুক, তদন্তকারী সংস্থা সিবিআইয়ের উচিত মমতা বন্দ্যোপাধ্যায় ও পুলিশ কমিশনারের পলিগ্রাফ টেস্ট করা। সত্যকে চাপা দেওয়া যাবে না। সবচেয়ে বড় কথা হল, যতদিন এই মানুষগুলো তাদের পদে থাকবেন এবং ছাত্রদের পিষে ফেলবেন, সংবিধান লঙ্ঘন করবেন, ততদিন এটা বরদাস্ত করা হবে না। এই বিষয়টি আজ যেভাবে উত্থাপিত হয়েছে, সেভাবেই আগামী দিনেও জোড়াল ভাবে উত্থাপিত হবে।’

সঙ্গে থাকুন ➥
X