বিজেপি, সিপিএম নয়! এবার কুণালের নিশানায় টলিউডের নায়ক, নায়িকারা! ‘বোঝা’ বলেও আক্রমণ

Published on:

kunal ghosh trinamool

কলকাতাঃ আরজি কর-কাণ্ডকে ঘিরে বারবার সুর চরিয়ে আসছেন তৃণমূলের কুণাল ঘোষ। যদিও আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় কুণাল ঘোষের করা মন্তব্য নিয়ে শুধু বিতর্কেরই সৃষ্টি হয়েছে। বর্তমান সময়ে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় সমগ্র দেশ উত্তাল। বাংলার নির্ভয়াকে ন্যায় বিচার পাইয়ে দিতে রাস্তায় এহেন কোনও মানুষ নেই যিনি কিনা নামেননি। সেলেব থেকে শুরু করে চিকিৎসক, বিজ্ঞানী, তৃতীয় লিঙ্গ, স্কুল, কলেজ পড়ুয়া প্রমুখ। সকলেরই মুখে একটাই স্লোগান, ‘We Want Justic’। যদিও সেলেবদের প্রতিবাদ করা নিয়ে এবার আসরে নামলেন কুণাল ঘোষ বলে মনে হচ্ছে। ফেসবুকে একটা লম্বা চওড়া পোস্ট করে শোরগোল ফেলে দিলেন তিনি।

ফেসবুক পোস্ট কুণাল ঘোষের

টলিউডের অনেকের জন্য যে দলভারী হয়েছে এবং প্রয়োজন পড়লে সকলে পটের বিবির মতো বসে থাকেন তা বলতে কুণ্ঠাবোধ করলেন না কুণাল ঘোষ। বর্তমান সময়ে এই আরজি কর-এর ঘটনা এখন এমনি প্রতিবাদে অবশিষ্ট নেই। এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজাও। ঘটনাকে কেন্দ্র করে রাজ্য থেকে শুরু করে জাতীয় দলগুলিও সুর চরাচ্ছেন এখন। এহেন অবস্থায় কুণাল ঘোষ এমন এক পোস্ট করেছেন যাকে ঘিরে শোরগোল পড়ে গিয়েছে। দলের হেভিওয়েট তারকা থেকে শুরু করে মুম্বাইয়ের পরিচালকদের বাংলা নিয়ে সিনেমা করা প্রসঙ্গে রীতিমতো ধুয়ে দিলেন তিনি।

কী লিখলেন কুণাল ঘোষ?

সামাজিক মাধ্যমে কুণাল ঘোষ লেখেন, ‘আফসোস লাগে। মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রির বহু পরিচালক, প্রযোজক, অভিনেতা এমন কিছু রাজনৈতিক ছবি করেন যা সমাজে বিজেপির পক্ষে ন্যারেটিভ তৈরি করে। এবার তো বাংলা নিয়েও কুৎসার ঝুলি আসছে। অথচ টলিগঞ্জের বাবু/বিবিরা, যাঁরা মমতাদির পাশে, দলে, মঞ্চে, ছবির ফ্রেমে থাকেন, তাঁরা নিজেদের ইমেজ গড়তে, পেশার সৌজন্য নিয়ে ব্যস্ত। দিদির পাশে ছবি দিয়ে গুরুত্ব বাড়ান, কিন্তু মমতাদির বায়োপিক বা তৃণমূলের পক্ষে বার্তা যেতে পারে, এমন কোনও সিনেমার কথা তাঁরা ভাবেন না। বরং টেকনিসিয়ানরা অনেক বেশি দরদী। এঁরা অনেক বড় নাম হতে পারেন, কিন্তু এঁদের অনেকেই দলের বোঝা। দলের সুসময়ে এঁরা হাত নেড়ে সামনে থাকেন। একটু বিতর্কিত ইস্যুতে দল পড়লেই এঁরা মুখ খোলা বন্ধ করেন। সামনে থেকে মানুষকে বোঝানোর কাজে এঁদের পাওয়া যায় না। দল না বললে কর্মসূচি, টুইটেও পাওয়া যায় না। এই যে এবার বাংলাকে কুৎসিত আক্রমণ করে ছবি আসছে, সারা দেশে/বিদেশে বাংলার ইমেজ খারাপ করার চক্রান্ত, এঁরা জানেন না? অথচ এঁরা তার পাল্টা কিছু করবেন না, করতে চাইবেন না। এঁদের কেউ কেউ আন্তরিক। বাকি ক্ষমতাশালী তারকাদের নিয়ে দল ভাবুক।’

WhatsApp Community Join Now

 

‘The Diary Of West Bengal’ নিয়ে বিতর্ক

বর্তমান সময়ে একটি সিনেমাকে কেন্দ্র করে বিতর্ক তুঙ্গে রয়েছে। আর সেটি হল ‘The Diary Of West Bengal’। এই সিনেমাটি ৩০ আগস্ট মুক্তি পাওয়ার কথা রয়েছে। বাংলার হিংসার ঘটনা নিয়ে ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গল’ নামে একটি সিনেমা বানিয়েছেন সনোজ মিশ্র। এই সিনেমাটি যথেষ্ট বিতর্কিত বলে দাবি করছে বিশিষ্ট মহল। সেই সময় রাজ্যের পুলিশ পরিচালককে বাংলার সম্মানকে ক্ষুন্ন করার অভিযোগে আইনি নোটিসও পাঠিয়েছিল। এই সিনেমা নিয়েও এক সময়ে কুণাল ঘোষকে সরব হতে দেখা গিয়েছিল।

সঙ্গে থাকুন ➥
X