‘কুইন্টাল কুইন্টাল জল ছাড়া হয়েছে’, বানভাসি হুগলি নিয়ে বেফাঁস সাংসদ রচনা

Published on:

hooghly flood rachna banerjee

শ্বেতা মিত্র: কিউসেক এবং কুইন্টালের মধ্যে পার্থক্য কী তা নাকি জানেনই না বিখ্যাত অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ রচনা বন্দোপাধ্যায়! অন্তত বিজেপির অভিযোগ তো তেমনই। সাম্প্রতিক সময় ডিভিসি থেকে জল ছাড়ার জেরে দক্ষিণবঙ্গের একাংশ জলের তলায় চলে গিয়েছে। ঘরবাড়ি থেকে শুরু করে রাস্তাঘাট জলের তলায় ডুবে গিয়েছে। এদিকে এহেন ঘটনার ছেড়ে কেন্দ্রীয় সরকার থেকে শুরু করে ঝাড়খণ্ড সরকারকে দায়ী করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুর মিলিয়ে এবার আক্রমণ করেছেন হুগলীর সাংসদ রচনা বন্দ্যোপাধ্যায়। তবে বন্যা নিয়ে রচনা বন্দ্যোপাধ্যায় এমন এক মন্তব্য করেছেন যা শুনে নতুন করার ট্রোলিং-এর শিকার হলেন তিনি।

ফের ট্রোলের শিকার রচনা বন্দোপাধ্যায়

বর্তমান সময়ে ট্রোলিং ও রচনা বন্দোপাধ্যায় যেন একে অপরের পরিপূরক হয়ে গিয়েছেন। তবে এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কী এমন হয়েছে? হাওড়া, হুগলি সহ বাংলার বেশ কিছু জেলা বন্যার কবলে পড়েছে। এদিকে আজ বুধবার বন্যাবিধ্বস্ত বলাগড়ের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন তারকা সাংসদ রচনা। চাঁদরা, মিলনগর, চরখয়রামারি-সহ ভাঙন এবং বন্যাকবলিত এলাকায় যান তিনি।

এরপরেই রচনা সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছে জানান, ‘কুইন্টাল কুইন্টাল জল বেরিয়ে আসছে। মানুষের বাড়িঘর কিচ্ছু নেই! সবাই রাস্তায় বেরিয়ে পড়েছেন। আর ডিভিসি বলছে, জানিয়ে পাঠিয়েছে।’ রচনা আরও জানান, সত্যিটা কি এই মুহূর্তে তাঁর জানা নেই। তবে যা হয়েছে, ঠিক হয়নি। অন্য দিকে, সাংসদের কিউসেকের সঙ্গে কুইন্টাল গুলিয়ে ফেলা নিয়ে বিজেপি খোঁচা, ‘রচনাকে মিউজিয়ামে রাখা উচিত।’

রচনাকে মিউজিয়ামে রাখার পরামর্শ বিজেপির

হুগলি জেলা বিজেপির সাধারণ সম্পাদক সুরেশ সাউ ডিভিসি এবং কিউসেকের বদলে কুইন্টাল মন্তব্যে রচনাকে তীব্র ভাষায় আক্রমণ করেন। বিজেপি নেতার বক্তব্য, ‘মুখ্যমন্ত্রীর উচিত হুগলির সাংসদকে মিউজ়িয়ামে রাখা। সাংসদ বলছেন, কেন্দ্রীয় সরকার নাকি কুইন্টাল কুইন্টাল জল ছাড়ছে! জল কুইন্টালে কবে থেকে মাপা শুরু হল? ওঁর ন্যূনতম জ্ঞান নেই। তাই ভুলভাল বকছেন। কপালে দুঃখ রয়েছে সাধারণ মানুষের।’

WhatsApp Community Join Now

বন্যায় মৃত ২৮ জন!

চলতি বছরের ভয়াবহ বন্যায় বেশ কিছু মানুষের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর বলেছেন যে রাজ্যে সাম্প্রতিক বন্যায় ২৮ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলা প্লাবিত হওয়ার জন্য দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি) থেকে জল ছাড়াকে আরও একবার দায়ী করলেন মমতা।

সঙ্গে থাকুন ➥
X