জিতেছেন নিজের কেন্দ্রে, এবার জেলে যাবেন শতাব্দী রায়! কী হল বীরভূমের সাংসদের?

Published on:

satabdi-roy

বীরভূমঃ লোকসভা ভোটের ফলাফল এসে গিয়েছে কয়েক ঘন্টা হয়ে গেল। দেশে ফের একবার গেরুয়া ঝড়। তবে ম্যাজিক ফিগার পার করলেও একক সংখ্যাগরিষ্ঠতা কিন্তু হাতছাড়া হয়েছে বিজেপি দলের। যাইহোক, দেশের বহু রাজ্যের লোকসভা আসনের পাশাপাশি বাংলারও বহু আসনের দিকে বিশেষ নজর ছিল সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনৈতিক দলগুলির। যারমধ্যে অন্যতম হল বীরভূম আসন। এই আসনে এই বারেও তৃণমূলের জয়জয়কার হয়েছে। জিতেছেন শতাব্দী রায়।

কিন্তু এই বীরভূম আসন থেকে জিতেই আচমকা তিহার জেলের উদ্দেশ্যে রওনা দিলেন তৃণমূলের শতাব্দী। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, হল টা কী? বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

জেলে ‘কেষ্ট’ অনুব্রত মণ্ডল

এমনিতেই গরু পাচারকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে বীরভূমের ‘বাঘ’ অনুব্রত এখন তিহারে বন্দী। তবে অনুব্রতহীন বীরভূমে রেকর্ড ভোটে জয়ী হয়েছেন শতাব্দী রায়। আর এই নিয়ে চতুর্থবার জয়ী হলেন শতাব্দী। এরইমাঝে জেলবন্দী অনুব্রতর সঙ্গে দেখা করতে যাবেন বললেন শতাব্দী। এদিন ভোটে জেতার পরেই তারাপীঠে গিয়ে স্বপরিবারে পুজো দিয়ে আসেন তিনি।

শতাব্দীর মুখে কেষ্ট নাম

ভোটে জিতেই শতাব্দীর মুখে কেষ্ট নাম শোনা যায়। তিনি তিহাড় জেলে গিয়ে অনুব্রতর সঙ্গে দেখা করার ইচ্ছাপ্রকাশ করেছেন। বীরভূমে ১ লক্ষ ৯৬ হাজার ভোটে জেতেন শতাব্দী বলে খবর। কেষ্ট না থেকেও বীরভূমে তৃণমূলের এরকম ফলাফল সকলের নজর কেড়েছে। তৃণমূল প্রার্থীরাও মেনে নিয়েছেন শান্তিপূর্ণ ভোট হয়েছে সেখানে। কেষ্ট নেই বলেই কি এরকম? এই বিষয়ে শতাব্দীর সাফ কথা, “বিষয়টি তা নয়। ভোট পরবর্তী কোনও অসুবিধা হয়নি। কর্মীরা সজাগ ছিলেন। মানুষ সচেতন ছিলেন। কর্মীরা কোনও উত্তেজনার মুহূর্তে পা দেননি।” এখন কেষ্ট নাম করলেও একটা সময় এমনও গিয়েছে যখন অনুব্রত মণ্ডল এবং শতাব্দী রায়ের মধ্যে আদায় কাঁচকলা সম্পর্ক সকলের নজর কাড়ত। প্রায়শই শোনা যেত, দুজনের মধ্যে ‘All is Not Well’। তবে এখন আচমকা কেষ্ট নাম করছেন শতাব্দী। এখন তিনি তিহাড়ে যান কিনা সেদিকে নজর থাকবে সকলের।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X