বড় ঝটকা খেতে চলেছেন সূর্যকুমার! বিশ্বকাপের আগে টিম ইন্ডিয়ার প্লেয়ারকে নিয়ে খারাপ খবর

Published on:

suryakumar-yadav-1

অবশেষে সমস্ত সমস্যা, চোট সারিয়ে মাঠে ফিরেছেন T20 ক্রিকেটের নম্বর ওয়ান খেলোয়াড় সূর্যকুমার যাদব। তিনি চোট পেয়েছিলেন গত বছর অস্ট্রেলিয়ার সাথে T20 খেলার সময়। তারপর থেকে দীর্ঘদিন খেলার থেকে দূরে ছিলেন সূর্যকুমার। তবে IPL ২০২৪ এ দারুণ ফর্মের সাথে ফিরেছেন তিনি। কিন্তু সূর্যকুমার যাদবকে নিয়েই এক খারাপ খবর সামনে এসেছে। চলুন জানাই তাহলে ব্যাপারটা ঠিক কি।

২০২২ সাল থেকে ভারতের হয়ে T20 ক্রিকেট খেলছেন সূর্যকুমার। ৩২ বছর বয়সী এই খেলোয়াড়ের ব্যাট থেকে বল নয়, যেন আগুনের স্ফুলিঙ্গ বের হয়। দুর্দান্ত ব্যাটিংয়ের কারণে ICC T20 র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থান দখল করতে সক্ষম হয়েছেন তিনি। কিন্তু সেই স্থান ধরে রাখা বিপদ হবে বলেই মনে হচ্ছে। অনেক খেলোয়াড়ই প্রথম স্থান দখল করার জন্য উঠেপড়ে লেগেছেন।

বড় সমস্যায় পড়েছেন সূর্যকুমার যাদব

বর্তমানে পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ৮০০ রেটিং নিয়ে ICC T20 র‌্যঙ্কিংয়ে তৃতীয় স্থানে রয়েছেন। আর তালিকার শীর্ষে থাকা সূর্যকুমার যাদবের রেটিং রয়েছে ৮৬১। অর্থাৎ দুই খেলোয়াড়ের মধ্যে মাত্র ৬১ রেটিংয়ের তফাৎ রয়েছে। সামনেই আবার নিউজিল্যান্ডের সাথে পাঁচ ম্যাচের সিরিজ রয়েছে পাকিস্তানের। এই সিরিজে ভালো পারফর্ম করলে প্রথম স্থানে চলে যাবেন রিজওয়ান।

আরও পড়ুনঃ এবার বাদ, আর সুযোগ পাবেন না KKR-র ২৫ কোটির বোলার, স্টার্কের পরিবর্তে দলে দুই বিদেশী

উল্লেখ্য, তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের ব্যাটার ফিল সল্ট। তবে তিনি এখন আইপিএলের মঞ্চ কাঁপাচ্ছেন। সূর্যকুমার যাদবও এই সময় T20 খেলতে ব্যস্ত। তাই দুজনকে ছড়িয়ে এগিয়ে যাওযার সুযোগ রয়েছে পাকিস্তানি রিজওয়ানের। এখানে জানিয়ে রাখি, সূর্যকুমার যাদবের রেটিং বেড়ে গেছিল ৯১০ পর্যন্ত। কিন্তু তারপর বেশ কিছু সময় আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকায় সেই অংক নেমে গিয়েছে অনেকটা।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X