শ্বশুরের থেকে মোষ উপহার পেয়ে খুশি নন নাদিম? প্রতিক্রিয়া পাকিস্তানি সোনাজয়ীর 

Published on:

ইন্ডিয়া হুড ডেস্কঃ প্যারিস অলিম্পিক গেমস, ২০২৪-এর পর্দা নেমেছে কয়েকদিন আগেই। এবার মোট ১২৬ টি মেডেল নিয়ে শীর্ষস্থান দখল করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। দ্বিতীয় স্থানে চীন, যাঁদের ঝুলিতে এসেছে ৯১ টি পদক। এবার ভারত ৭১ তম স্থানে অলিম্পিক শেষ করলেও, পাকিস্তান রয়েছে ৬২ তম স্থানে। তার একমাত্র কারণ হলেন আরশাদ নাদিম। এবার জ্যাভলিন থ্রো ইভেন্টে পাকিস্তানের একমাত্র পদকজয়ী হিসেবে সোনা জিতেছেন তিনি। সেই সঙ্গে অলিম্পিকের ইতিহাসের সব রেকর্ড ভেঙে সর্বোচ্চ ৯২.৯৭ মিটার থ্রো করেছেন। আর এই কারণেই গতবারের সোনাজয়ী ভারতীয় নীরজ চোপড়া এবার পেয়েছেন রূপো।

ভারতের খেলোয়াড়কে হারিয়ে অলিম্পিকের মতো মঞ্চে সোনার পদক জয় পাকিস্তানের যেকোনও খেলোয়াড়ের কাছে একটা বড় প্রাপ্তি। আর সেই কারণে আরশাদ নাদিম অলিম্পিকে মেডেল পাওয়ার পর থেকেই তাকে ঘিরে উৎসব শুরু হয়েছে পাক-মুলুকে। কারণ, তাঁর জয় করা একমাত্র মেডেলের দৌলতে প্যারিস অলিম্পিক ২০২৪-এ ভারতের উপরে রয়েছে পাকিস্তানের স্থান। আর যেহেতু প্রতিবেশী এই দুই দেশকে খেলার মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী মনে করা হয়, তার আরশাদের এই সাফল্য যেন পাকিস্তানের প্রতিটি মানুষকে উদ্বুদ্ধ করেছে। তাই এই প্যাক অ্যাথলিটের বাড়ি ভর্তি হয়েছে বিভিন্নরকম উপহারে।

অলিম্পিকে সোনা জয় করে কি কি উপহার পেয়েছেন আরশাদ?

প্যারিস অলিম্পিকে সোনা জয় করার পর আরশাদ নাদিমকে উপহারে ভরিয়ে দিয়েছেন তাঁর দেশের মানুষজন। পাকিস্তান সরকার তাঁকে ১৫০ মিলিয়ন পাকিস্তানি রুপি দিয়েছে, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৪.৫ কোটি টাকার মতো। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে শুভেচ্ছা বার্তা সহ বিভিন্ন পুরস্কার তার বাড়িতে এসে পৌঁছেছে গত কয়েকদিন ধরেই। পাশাপাশি, নাদিমের শ্বশুরমশাই নাকি তাঁকে একটা আস্ত মোষ উপহার দিয়েছেন। কিন্তু এই উপহার পেয়ে কতটা খুশি এই পাকিস্তানি খেলোয়াড়? তা এবার তিনি নিজেই জানিয়ে দিলেন এক সাক্ষাৎকারে।

শ্বশুরের থেকে মোষ পেয়ে গর্বিত আরশাদ

আসলে পাকিস্তানে এই এলাকায় মোষ উপহার দেওয়া একটা গর্বের বিষয়। কেউ খুব প্রশংসনীয় কাজ করলে তবেই এই বিশেষ উপহার দেওয়া হয়। একইসঙ্গে পাকিস্তানে মোষ উপহার দেওয়াকে উচ্চবিত্ত জীবনধারার একটা চিহ্ন হিসেবে ধরা হয়। আর সেই কারণে এই বিশেষ উপহার পেয়ে নিজেকে গর্বিত মনে করছেন পাকিস্তানের এই সোনাজয়ী খেলোয়াড়। সম্প্রতি, তাঁর একটি সাক্ষাৎকারের ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিওতে তাঁকে বলতে শোনা গেছে যে, ভগবানের দয়াতে তিনি এই উপহার লাভ করেছেন। এর থেকে দামি কিছুই হয়না।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X