হার্দিকে আস্থা BCCI-র! T20 বিশ্বকাপের জন্য ঘোষিত টিম ইন্ডিয়া, দলে বহু চমক

Published on:

team-india

অবশেষে ঘোষণা হয়ে গেল T20 বিশ্বকাপে কোন দল খেলতে যাবে। কোন কোন খেলোয়াড় খেলতে যাবে তাই জানা গিয়েছে। ১৫ জনের দলের ঘোষণা হয়েছে যেখানে দলের অধিনায়ক হিসেবে থাকছেন রোহিত শর্মা। দলে ফিরেছেন যুজবেন্দ্র চাহাল এবং প্রথমবারের জন্য বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছেন শিবম দুবে। দলে ফিরেছেন হার্দিক পান্ডিয়া, তিনি পেয়েছেন সহ অধিনায়কের পদ।

T20 দলের সাথে BCCI জানিয়ে দিয়েছে চার রিজার্ভ খেলোয়াড়ের তালিকা। সেখানে রয়েছেন শুভমান গিল, রিঙ্কু সিং, আভেশ খান এবং খলিল আহমেদ। খেলা শুরু হবে আগামী জুন মাস থেকে। এদিকে সম্ভাব্য ১৫ নিয়ে আলোচনা কম হয়নি। আইপিএল যত গড়িয়েছে T20 বিশ্বকাপের দল নিয়ে ততই বিতর্ক বেড়েছে। আইপিএলের দিকে তাকালে অনেক উঠতি খেলোয়াড় পাওয়া যাচ্ছে।

একগুচ্ছ নতুন মুখ দারুণ খেলছেন আইপিএল। এদের মধ্যে অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি বেছে নিয়েছে চূড়ান্ত ১৫ কে। বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদব এবং ঋষভ পন্থের সাথে বিশ্বকাপে খেলবেন অধিনায়ক রোহিত শর্মা। পারফরম্যান্স নিয়ে সন্দেহ থাকলেও সুযোগ পেয়েছেন হার্দিক। ৭ নম্বরে ব্যাটিংয়ের জন্য রাখা হয়েছে রবীন্দ্র জাদেজাকে। যদিও এখানে তিনি উপযুক্ত কিনা সেই বিষয়টি নিয়ে আলোচনা করবেন কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মা।

ব্যাটিং লাইনআপে বিরাট কোহলির ভূমিকা নিয়ে বেশ মাথাব্যথা রয়েছে। বেশকিছু অভিজ্ঞ ক্রিকেটার এবং বিশেষজ্ঞরা 2024-এর আইপিএলে কোহলির দুর্দান্ত ওপেনিংয়ের পর বিশ্বকাপেও তাকে রোহিতের সাথে ওপেনিং করতে দেখতে চান। এদিকে গুজরাত টাইটান্সের অধিনায়ক পিছিয়ে গিয়েছেন যসশ্বী জয়সওয়ালের থেকে এবং এখন রয়েছেন অতিরিক্ত ব্যটার হিসেবে। সবচেয়ে কঠিন হবে কেএল রাহুল এবং সঞ্জু স্যামসনের মধ্যে উইকেটকিপারের পজিশন নিয়ে।

WhatsApp Community Join Now

একনজরে পুরো ভারতীয় দল :

রোহিত শর্মা, যসশ্বী জসওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসান, হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্সর প্যাটেল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ

অতিরিক্ত চার: শুভমান গিল, রিঙ্কু সিং, আবেশ খান, খলিল আহমেদ

সঙ্গে থাকুন ➥
X