‘আমার বড় ভুল হয়ে গেছে’, ধোনিকে নিয়ে ক্ষমা চাইলেন দীনেশ কার্তিক

Published on:

Dinesh Karthik,Mahendra Singh Dhoni,All Time Best XI

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতীয় ক্রিকেটার ও কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক সম্প্রতি একটি শোয়ে তাঁর সর্বকালের সেরা একাদশ নির্বাচন করেছিলেন। তবে এই শোয়ের ক্লিপ ভাইরাল হওয়ার পরই তিনি ব্যাপক সমালোচনার মুখোমুখি হয়েছেন। কারণ, কার্তিকের নির্বাচিত একাদশে মহেন্দ্র সিং ধোনি স্থান পাননি। আর এই বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে ধোনি ভক্তদের তীব্র প্রতিক্রিয়া দেখা যায়। কারণ মহেন্দ্র সিং ধোনি ভারতের অন্যতম সফল অধিনায়ক। সেই সঙ্গে ভারতীয় দলে তিনি একজন বিশ্বকাপজয়ী সেনাপতি হিসেবেও পরিচিত। তাই দেশের সেরা একাদশে তাঁকে বাদ দেওয়ায় ভক্তদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

তবে এই সমালোচনার পরিপ্রেক্ষিতে এবার জবাব দল কার্তিক। সম্প্রতি, দুঃখপ্রকাশ করে তিনি বলেছেন যে, ধোনিকে সেরা একাদশে না রাখাটা তাঁর একটি অনিচ্ছাকৃত ভুল ছিল। তিনি আরও জানান যে, ধোনির প্রতি তাঁর সর্বোচ্চ সম্মান রয়েছে এবং ভারতীয় ক্রিকেটে ধোনির অবদানকে তিনি কখনও অস্বীকার করেন না। কার্তিকের মতে, ধোনি শুধু ভারতীয় ক্রিকেটেই নয়, বিশ্ব ক্রিকেটেও একটি বড় নাম। সেই কারণে সেরা একাদশ থেকে তাঁকে বাদ দেওয়ার কোনও প্রশ্নই উঠতে পারে না। কার্তিকের এই ক্ষমা প্রার্থনা ধোনি ভক্তদের মধ্যে প্রশংসা কুড়িয়েছে।

ক্ষমা চেয়ে কি বলেছেন দীনেশ কার্তিক?

যে শোয়ে তিনি এই সেরা একাদশ দলের ঘোষণা করেন, সেই শোয়ে তিনি বিষয়টি নিয়ে দুঃখপ্রকাশ করেছেন। সম্প্রতি, এই শোয়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে। এই ভিডিওতে দীনেশ’কে বলতে শোনা গেছে, “আসলে এটি একটি ভুল ছিল। সত্যি বলতে যখন আমি এই দল তৈরি করেছিলাম, তখন আমি উইকেটকিপারের কথা ভুলে গেছিলাম। সৌভাগ্যবশত রাহুল দ্রাবিড় সেখানে ছিলেন এবং সবাই ভেবেছিল আমি একজন তাঁকে উইকেটকিপার হিসেবে রেখেছি। কিন্তু আমি রাহুল দ্রাবিড়কে উইকেটরক্ষক হিসেবে ভাবিনি।” একইসঙ্গে এই দলে ধোনিকে না রাখার প্রসঙ্গে তিনি ক্ষমা চেয়েছেন।

ধোনির প্রশংসায় পঞ্চমুখ হলেন দীনেশ কার্তিক

এদিনের এই শোয়ে ক্ষমা চাওয়ার পাশাপাশি ধোনির প্রশংসা করতেও শোনা গেছে দীনেশ কার্তিককে। তিনি ধোনির প্রসঙ্গে বলেন, “ধোনি শুধু ভারতেই নয়, যেকোনও ফরম্যাটে তিনি বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। আমি মনে করি তিনি সর্বকালের সেরা ক্রিকেটারদের মধ্যে একজন যদি আমাকে এই সেরা একাদশ দলটি আবার তৈরি করার সুযোগ দেওয়া হয়, তাহলে আমি একটি পরিবর্তন করব। আমি দলের সাত নম্বর স্থানে ধোনিকে রাখবো। তাঁকেই আমি এই ভারতীয় দলের অধিনায়ক নির্বাচিত করব।”

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X