আর খেলবেন না, অবসর নিচ্ছেন কেএল রাহুল? ইনস্টাগ্রাম পোস্টে যা বললেন…

Updated on:

KL Rahul,KL Rahul Retirement

কলকাতাঃ বর্তমান প্রজন্মের ভারতীয় ক্রিকেটের সবথেকে প্রতিভাশালী ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হলেন লোকেশ রাহুল। গত একদিনের বিশ্বকাপে তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ইনিংস উপহার দিয়েছেন দেশের ক্রিকেটপ্রেমীদের। তবে টি২০ বিশ্বকাপে ঋষভ পন্থ কামব্যাক করায় রাহুলকে বাইরেই থাকতে হয়েছে। তবে ভারতের এই ধৈর্যশীল উইকেটকিপার ব্যাটসম্যান দলের এক গুরুত্বপূর্ণ সম্পদ। বিশেষ করে একদিনের ক্রিকেট ফরম্যাটে রাহুলের ব্যাটিং বেশ নজরকাড়া। তবে সম্প্রতি, লোকেশ রাহুলের ক্রিকেট কেরিয়ার নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। এটাও শোনা যাচ্ছে যে তিনি নাকি অবসরের ঘোষণা করে ফেলেছেন ইতিমধ্যে।

রাহুলের আন্তর্জাতিক কেরিয়ার শুরু হয় ২০১৪ সালে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট অভিষেক করেন তিনি। প্রথম টেস্টে পারফরম্যান্স হতাশাজনক হলেও সিরিজের চতুর্থ টেস্টে, তিনি সেঞ্চুরি করেন। টেস্ট কেরিয়ারে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মতো প্রতিকূল পরিবেশে সেঞ্চুরি করেছেন রাহুল। এমনকি ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে পরপর সাতটি ইনিংসে অর্ধশতরান করে রেকর্ড করেন তিনি। রাহুলের সামনে এখনো অনেকটা কেরিয়ার বাকি। কিন্তু আচমকা তাঁর ঘোষণা থেকেই জল্পনা বেড়েছে।

রাহুলের ইনস্টাগ্রাম স্টোরি নিয়ে চর্চা

জল্পনার সূত্রপাত বৃহস্পতিবার। ওইদিন লোকেশ রাহুল তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে একটি পোস্ট শেয়ার করেন। পোস্ট বললে ভুল হবে, এটি ছিল একটি ক্ষণস্থায়ী স্টোরি। সেই স্টোরিতে রাহুল লেখেন – আমি একটা ঘোষণা করতে চলেছি। সকলে নজর রাখুন। তারপর তিনি আবার ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে একটি ছবিও পোস্ট করেন। এই ছবিতে অন্ধকার ঘরের মধ্যে তাঁকে স্পটলাইটের নীচে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। হাতে রয়েছে মাইক্রোফোন। তাঁর এই জোড়া পোস্ট থেকেই জল্পনা বাড়তে শুরু করে। এর থেকেই এটা অনেকে মনে করতে শুরু করেন যে এবার অবসর নিতে চলেছেন এই ক্রিকেটার।

রাহুলের নামে ভুয়ো পোস্ট ভাইরাল

ইনস্টাগ্রামে কে এল রাহুলের এই একজোড়া পোস্ট ভাইরাল হয়ে যায় অল্প সময়েই। তারপর থেকে আবার কয়েকটি ভুয়ো স্ক্রিনশট ভাইরাল হতে শুরু করে। স্ক্রিনশটে দেখা যায় যে রাহুল তার ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন – ‘অনেক কিছু ভেবেচিন্তা দেখার পর আমি পেশাদার ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্তটা নেওয়া সহজ ছিলো না, কারণ এই খেলাটা আমার জীবনের সাথে দীর্ঘ সময় ধরে জড়িয়ে ছিল। আমি জীবনের যে নতুন অধ্যায় শুরু করতে চলেছি, তার জন্য মুখিয়ে আছি। একইসাথে খেলার দুনিয়ার স্মৃতিগুলো আমি সারা জীবন উপভোগ করবো। এই অসামান্য যাত্রাপথের শরিক হওয়ার জন্য ধন্যবাদ।’ তবে এই স্ক্রিনশটগুলি সবই ভুয়ো। কারণ এমন কোনও পোস্ট করেননি লোকেশ রাহুল।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X