হার্দিক বা পন্থ নন, এই প্লেয়ারকে টিম ইন্ডিয়ার পরবর্তী অধিনায়ক হিসেবে বাছলেন হরভজন

Published on:

hardik-pant-harbhajan

চলছে IPL 2024। আর এই বছরের আইপিএল বেশ জমে ওঠেছে। একের পর এক ম্যাচে বড় খেলা হচ্ছে। জমে ওঠেছে স্কোরকার্ডের লড়াই। এবারের আইপিএলে বিদেশিদের থেকে বেশি ভালো পারফর্ম করছেন দেশী খেলোয়াড়রা। একঝাঁক দারুণ ক্রিকেটার তৈরি হয়েছেন ভবিষ্যতের জন্য। এবার সামনেই রয়েছে T20 বিশ্বকাপ। সেখানে কে কে সুযোগ পাবেন তাই নিয়ে শুরু হয়েছে নানান আলাপ আলোচনা।

আগামী ১ জুন থেকে ২৯ জুন অবধি চলবে T20 বিশ্বকাপ। সেখানে মোট ২০টি দল অংশ নিতে চলেছে। তাই স্বাভাবিক ভাবেই বাকিদের মতো টিম ইন্ডিয়াও নিজেদের রণনীতি সাজাচ্ছে। আপাতত দল বেছে নেওয়া হয়েছে, সেখানে সামান্য পরিবর্তন আসতে পারে অবশ্য। আইপিএলে ভালো খেললে বিশ্বকাপে সুযোগ পাওয়া যেতে পারে। এদিকে দেশের কিংবদন্তি স্পিনার ও আইপিএল তারকা হরভজন সিং ভারতীয় ক্রিকেট নিয়ে বড়সড় বয়ান দিলেন।

বাকিদের মত তিনিও খেলা দেখছিলেন। আইপিএলের ৩৮ তম ম্যাচে মুখোমুখি হয় রাজস্থান রয়্যালস ও মুম্বই ইন্ডিয়ান্স। সেখানে প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে মুম্বাই। এরপর জবাবে ব্যাট করতে নেমে প্রায় হেসেখেলে ম্যাচ জিতে নেয় রাজস্থান। তারা আট বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুরে নেয়। প্রথম ইনিংসে যেমন বলে আগুন ঝরান সন্দীপ শর্মা। তেমনই দ্বিতীয় ইনিংসে স্ফুলিঙ্গের মতো ব্যাট করেন যশস্বী জয়সওয়াল।

রীতিমত IPL দেখছেন হরভজন সিং

মুম্বাইয়ের বিরুদ্ধে ম্যাচে যশস্বী জয়সওয়াল ৬০ বলে মোট ১০৪ রান করেন। তাকে যোগ্য সঙ্গত দেন সঞ্জু স্যামসন। খেলা শেষ হওয়ার পর হরভজন যশস্বী ও সঞ্জুকে ট্যাগ করে তাদের যঠেষ্ট প্রশংসা করেন। নিজের এক্স হ্যান্ডেলে তিনি লিখেন, ‘যশস্বীর নক বুঝিয়ে দেয় যে, ফর্ম অস্থায়ী হলেও ক্লাস স্থায়ী। কিপার-ব্যাটারকে নিয়ে সন্দেহ রাখার কোনো জায়গাই নেই। অনায়াসে সঞ্জুকে টি-20 বিশ্বকাপের দলে রাখা উচিত।’

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ প্রস্তুতি শেষ, এই দিনের মধ্যে বেরোবে মাধ্যমিকের রেজাল্ট! জানালেন পর্ষদ সভাপতি

এছাড়া তিনি এও স্পষ্ট করে দেন যে, রোহিত শর্মার পর সঞ্জুকেই ভারতীয় দলের পরবর্তী T20 অধিনায়ক হিসেবে রাখা উচিত। হরভজনের টুইট থেকে বেশ স্পষ্ট যে তিনি রাজস্থান রয়্যালসের ক্যাপ্টেনের ওপর ভরসা রেখেছেন। বর্তমানে ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্রুত গতিতে এগিয়ে চলেছে রাজস্থান। আর সঞ্জু স্যামসনের অধিনায়কত্ব নিয়েও সন্দেহের কোনো জায়গাই নেই।

সঙ্গে থাকুন ➥
X