অপেক্ষার অবসান! চ্যাম্পিয়নস ট্রফি খেলতে পাকিস্তানে যাবে টিম ইন্ডিয়া? এল জবর খবর

Published on:

india-pakistan

কিছুদিন আগেই সমাপ্ত হয়েছে একদিনের বিশ্বকাপ। এরপর রয়েছে T20 বিশ্বকাপ ২০২৪।  তারপর ক্রিকেটের পরবর্তী সবচেয়ে বড় খেলা রয়েছে ICC চ্যাম্পিয়ন্স ট্রফি। ২০২৫ সালে এই ICC ইভেন্টের আয়োজন করার কথা পাকিস্তানের। কিন্তু বর্তমানে ইভেন্টটি নিয়ে বড় সংশয় তৈরী হয়েছে। উল্লেখ্য, ১৯৯৬ সালের পর আবারও কোনও বড় আইসিসি টুর্নামেন্টের আয়োজন হবে সেদেশে।

এদিকে পাকিস্তানের সাথে ভারতের সম্পর্ক রয়েছে তলানিতে। তাই স্বাভাবিক ভাবেই এই টুর্নামেন্টেও অনিশ্চয়তা তৈরি হয়েছে। গত ২০০৬ সালের পর থেকে আর পাকিস্তান সফরে যায়নি টিম ইন্ডিয়া। দুই দেশের মধ্যেকার রাজনৈতিক টানাপোড়েনের প্রভাব পড়েছে ক্রিকেটেও। বর্তমানে ভারত এবং পাকিস্তান কেবলমাত্র আইসিসি টুর্নামেন্টে মুখোমুখি হলে তবেই ম্যাচ খেলে। দুই দেশ একে অপরের সাথে কোনো দ্বিপাক্ষিক সিরিজেও আর খেলে না।

আগামী ২০২৫ সালের আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির হাল হতে চলেছে গত এশিয়া কাপের মত। সেবারও পাকিস্তান যায়নি ভারত, এবারেও তাই ঘটতে চলেছে। রিপোর্ট জানাচ্ছে টিম ইন্ডিয়া যাচ্ছে না চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে। কিন্তু একটি সূত্র থেকে জানা যাচ্ছে বদল আসতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফির ভেন্যুতে। এছাড়া এমনও হতে পারে যে, ২০২৩ সালের এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলে আয়োজিত হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি।

বিষয়টি নিয়ে মুখ খুলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান

সোমবার এই বিষয়ে বয়ান জারি করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান মহসিন নকভি। তিনি বলেন যে, ভারত যদি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান আসে তাহলে তারাও ভারতের সাথে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ভাববেন। কিন্তু BCCI সূত্রে জানা যাচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যাবেনা ভারত এবং দ্বিপাক্ষিক সিরিজ নিয়েও মোটেই ভাবিত নয় ভারতীয় ক্রিকেট বোর্ড।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ সেমিফাইনালে ওড়িশার কাছে হার, কোন অঙ্কে ফাইনালে উঠবে মোহনবাগান? রইল সহজ হিসেব

পাকিস্তান খেলতে যাওয়ার বিষয়টি সম্পর্কে মুখ খোলেন এক BCCI কর্তা। তিনি বলেন, পাকিস্তানের সাথে দ্বিপাক্ষিক সিরিজের কোনও প্রশ্নই উঠছেনা এবং চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার জন্যও পাকিস্তানে যাবে না ভারতীয় দল। এজন্য পরিবর্তন হতে পারে ভেন্যু অথবা খেলা হতে পারে হাইব্রিড মডেলে। এছাড়াও পাকিস্তানে খেলতে যাওযার জন্য ভারত সরকারের অনুমতি লাগবে যা কিনা বেশ মুশকিল বলেই মনে হচ্ছে। উল্লেখ্য দুই দেশের মধ্যে শেষ সিরিজ হয় ২০১৩ সালে, তারপর থেকে কেবল বিশ্বকাপ অথবা অন্য কোন আইসিসি টুর্নামেন্টে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান।

সঙ্গে থাকুন ➥
X