T20 বিশ্বকাপে বাড়বে রোহিতদের চিন্তা! টিম ইন্ডিয়ার চাপ বাড়াতে বড় চাল পাকিস্তানের

Published on:

india-pakistan

চলছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪। তারপরেই টি২০ বিশ্বকাপ। জুন মাসের শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিক ও মার্কিন যুক্তরাষ্ট্রে বসবে বিশ্বকাপের আসর। ইতিমধ্যে টি২০ বিশ্বকাপে অংশ নিতে চলা প্রতিটি ক্রিকেট বোর্ডে এখন সাজো সাজো রব। ভারতের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার চেষ্টায় রয়েছে পাকিস্তান। ২০১৭ চ্যাম্পিয়ন্স লিগে ভারতকে একাই নাজেহাল করা এক ক্রিকেটার ফিরে আসতে পারেন পাকিস্তানের জাতীয় দলে।

আগামী ২ জুন থেকে শুরু হতে চলেছে টি২০ বিশ্বকাপ। তার আগে স্কোয়াড ঘোষণা করবে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ড। এখন দেখে নেওয়ার পালা। কোন ক্রিকেটার কেমন ফর্মে রয়েছেন সে দিকে তাকিয়ে সব দেশের ক্রিকেট নিয়াম সংস্থা। আসন্ন বিশ্বকাপের গ্রুপ পর্বে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।

৯ জুন ভারত-পাকিস্তান ম্যাচ

বাইশ গজে ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখার জন্য ক্রিকেট প্রেমীরা বছরভর মুখিয়ে থাকেন। আইসিসি কিংবা এশিয়ান ক্রিকেটের মেগা টুর্নামেন্ট ছাড়া এই দুই দেশের ক্রিকেট দলের প্রতিযোগিতা দেখার সু্যোগ এখন খুব একটা হয় না। তাই ৯ তারিখ হতে চলা বিশ্বকাপ ২০২৪-এ ভারত-পাকিস্তান ম্যাচকে কেন্দ্র করে ইতিমধ্যে চড়তে শুরু করেছে উত্তেজনার পারদ। কয়েক লাখ টাকায় বিক্রি হচ্ছে এক একটি টিকিট।

অভিজ্ঞ ক্রিকেটারকে দলে নিল পাকিস্তান

পাকিস্তানের জাতীয় দলে সম্প্রতি প্রবেশ করেছেন মহম্মদ আমির। মহম্মদ আমিরের কথা ক্রিকেট প্রেমী বিভিন্ন কারণে মনে রেখেছেন। প্রতিভাবান এই বোলার নিজের ক্যারিয়ারের প্রায় ৬ বছর ম্যাচ গড়াপেটা করার জন্য শাস্তি ভোগ করেছেন। মাত্র ২৭ বছর বয়সী অবসর নিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। কিন্তু খেলার মধ্যে তিনি এখনও রয়েছেন। পাকিস্তান সুপার লিগে খেলেছেন সম্প্রতি। বল করেছেন ভালই। এবার অবসর ভেঙে প্রবেশ করেছেন পাকিস্তানের জাতীয় দলে।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ ভারত ছেড়ে চলে যেতে চেয়েছিলেন! খেলতেন অন্য দেশের হয়ে, নিজেই জানালেন বুমরাহ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে আমিরকে দলে ফিরিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী ১৮ এপ্রিল থেকে শুরু হচ্ছে পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের মধ্যেকার ৫ ম্যাচের টি২০ সিরিজ। এই সিরিজে আমিরকে একবার দেখে নিতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতীয় ব্যাটারদের নাজেহাল করেছিলেন মহম্মদ আমির।

সঙ্গে থাকুন ➥
X