প্লেঅফে প্রায় নিশ্চিত রাজস্থান, IPL থেকে ছিটকে যাবে এই তিন দল! কোন জায়গায় KKR?

Published on:

kkr-vs-rr-ipl-points-table

জমে ওঠেছে IPL ২০২৪। দশটি দল সবমিলিয়ে এখনো অবধি ৩১টি ম্যাচ খেলেছে। প্রতিটি ম্যাচেই ছিল টানটান উত্তেজনা। দেশি, বিদেশি খেলোয়াড়রা তাদের পারফরম্যান্সের মাধ্যমে জমিয়ে দিচ্ছেন IPL ম্যাচ। গতকাল কলকাতা নাইট রাইডার্সের সাথে রাজস্থান রয়্যালসের ম্যাচ ছিল উত্তেজনায় পূর্ন। মঙ্গলবার ম্যাচে হারতে হয় নাইটদের, কিন্তু লড়াই করে হেরেছে তারা।

মঙ্গলবারে ইডেনের ম্যাচ পুরো জমে যায়। প্রথমে ঝলসে ওঠেন সুনীল নারিন, এরপর রাজস্থানের ইনিংসের সময় খেল দেখান জস বাটলার। বস্তুত বাটলারের ইনিংসের ওপর ভর করেই কলকাতাকে হারায় রাজস্থান রয়্যালস। আর এই ম্যাচ জয়ের কারণে পয়েন্ট টেবিলে আরো শক্ত অবস্থানে পৌঁছায় রাজস্থান। আপাতত কয়কেটি ম্যাচের জন্য শীর্ষস্থান মোটামুটি পাকা করে নিয়েছে তারা।

KKR-কে হারিয়ে প্লে অফ নিশ্চিত RR-র

আইপিএল ২০২৪ এ যে কয়টি দল দারুণ খেলছে তাদের একটি রাজস্থান রয়্যালস। ১৬ এপ্রিল নাইটরা বড় অংকের রান ছুঁড়ে দেয়। আর খেলতে নেমে বেশ কয়েকটি গুরুত্বপূর্ন উইকেট হারায় রাজস্থান রয়্যালস। কিন্তু শেষ অবধি জস বাটলার সেঞ্চুরি করে দলকে জেতান। জস বাটলারের অবিশ্বাস্য ইনিংসের কারণেই হেরে যাওয়া ম্যাচ জিতে নেয় রাজস্থান। আর এই ম্যাচ জয়ের পর ২০২৪ প্লে অফে যাওয়ার বড় দাবিদার হয়ে ওঠে তারা।

আরও পড়ুনঃ হেরে অজুহাত! পরাজয়ের দুই কারণ জানালেন শ্রেয়স, কাকে দুষলেন KKR অধিনায়ক?

রাজস্থান রয়্যালস যেমন শীর্ষে থাকার তেমনই থেকে গিয়েছে তারা। এদিন আবার নেট রানরেট বেশ খানিকটা বাড়িয়ে নেয় তারা। দ্বিতীয় স্থানে রয়েছে নাইটরা, কিন্তু ম্যাচ হারার কারণে পড়েছে তাদের নেট রান রেট। ২০২৪ আইপিএলে সবচেয়ে খারাপ রেজাল্ট করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তাদের প্লে অফের পথ অনেক বেশি কঠিন হয়ে পড়েছে। এছাড়াও মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটলস পয়েন্ট তালিকার একদম নিম্নে রয়েছে। মানা হচ্ছে যে, এই তিন দল এবার সবার আগে IPL থেকে বিদায় নিতে পারে। চলুন তাহলে দেখে নেওয়া যাক পয়েন্ট টেবিলে কোন দল কোথায় রয়েছে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X