গম্ভীরের ‘হট সিট’-এ ভিনদেশী তারকা, নতুন মেন্টর হিসেবে কে যোগ দিচ্ছেন KKR-এ?

Published on:

gautam gambhir kkr

কলকাতাঃ গত ২০২৪ সালের আইপিএল-এ দুদ্ধর্ষ পারফরম্যান্স করে ট্রফি জিতেছিল কলকাতা নাইট রাইডার্স। তবে KKR-এর চ্যাম্পিয়ন হওয়ার পিছনে সেই গম্ভীর-ফ্যাক্টরই কাজ করেছিল। কারণ, এর আগে যে দু’বার IPL চ্যাম্পিয়ন হয়েছে KKR, প্রত্যেকবারই দলের ক্যাপ্টেন ছিলেন গৌতম গম্ভীর। আবার গত বছর গম্ভীর মেন্টর হিসেবে নাইট শিবিরে যোগ দেওয়ার পরেই ১০ বছর পর চ্যাম্পিয়ন হয় KKR। কিন্তু গৌতম গম্ভীর এখন ভারতীয় দলের প্রধান কোচ হয়েছেন। সেই কারণে নাইট শিবিরের ছেলেদের মেন্টরশিপ করা এবার তাঁর পক্ষে সম্ভব নয়। তাই মেগা নিলামের আগেই নতুন মেন্টর খুঁজতে হবে নাইট টিম ম্যানেজমেন্টকে।

কিন্তু গম্ভীরের পর কে হবেন কলকাতা নাইট রাইডার্সের মেন্টর? এই প্রশ্নের উত্তর নিয়ে এখন জল্পনা চলছে ব্যাপকভাবে। আর এই জল্পনার মাঝেই একটি নাম ঘুরছে। সেটি হল প্রাক্তন নাইট তারকা জ্যাক কালিস। KKR যদি জ্যাক কালিসকে দলের নতুন মেন্টর হিসেবে নিয়োগ করে, তাহলে তা দলের জন্য অত্যন্ত লাভজনক হতে পারে। কারণ, কালিস একজন কিংবদন্তি ক্রিকেটার, যিনি ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার। নাইট শিবিরের সঙ্গে তাঁর কাজের পূর্ব অভিজ্ঞতা তাঁকে এই পদের জন্য যোগ্য করে তুলেছে।

আগেও KKR-এর কোচিং করেছেন কালিস

প্রাক্তন এই প্রোটিয়া তারকা IPL-এর মোটামুটি গোড়াপত্তনের সময় থেকেই KKR দলের সঙ্গে জুড়ে রয়েছেন। প্রথম তিনটি সিজনে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেললেও তারপর থেকেই নাইট দলের নিয়মিত সদস্য ছিলেন কালিস। এমনকি বাইশ গজ ছাড়ার পরেও দলের ব্যাটিং কোচ থেকে শুরু করে প্রধান কোচ- সব দায়িত্বই সামলেছেন তিনি। আর এবার তাঁকে দলের মেন্টর করার জন্য চিন্তাভাবনা করছে নাইট শিবির।

কালিসকে KKR-এর মেন্টর করার পরামর্শ গম্ভীরের

মেগা নিলামের আগে টিম সাজানোর পাশাপাশি এবার টিমের কোচিং স্টাফ প্যানেল তৈরি করাটাও একটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়াতে পারে নাইট ফ্র্যাঞ্চাইজির কাছে। যদিও এই বিষয়ে সর্বোতভাবে KKR-কে সাহায্য করছেন দলের প্রাক্তন ক্যাপ্টেন ও মেন্টর গৌতম গম্ভীর। শোনা যাচ্ছে, তিনিই নাকি দলকে পরামর্শ দিয়েছেন কালিসকে মেন্টর করার বিষয়ে। যদিও এরকম কোনো অফিসিয়াল বিবৃতি সামনে আসেনি। তবুও এই খবর শোনা গেছে নাইট শিবিরের ঘনিষ্ঠ মহল থেকে।

WhatsApp Community Join Now

জ্যাক কালিস মেন্টর হলে কতটা উপকৃত হবে দল?

জ্যাক কালিস ইতিমধ্যেই KKR-এর সাথে ঘনিষ্ঠ সম্পর্ক রাখেন। তিনি আগে KKR-এর ব্যাটিং কোচ এবং পরে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার অভিজ্ঞতা এবং দলের সাথে তার পুরানো সম্পর্ক তাকে আবারও এই ভূমিকার জন্য উপযুক্ত করে তোলে। এছাড়াও কালিসের মতো একজন কিংবদন্তি ক্রিকেটারের উপস্থিতি দলের খেলোয়াড়দের মধ্যে আত্মবিশ্বাস এবং উৎসাহ বৃদ্ধি করতে পারে।

সঙ্গে থাকুন ➥
X