ভারত ছেড়ে চলে যেতে চেয়েছিলেন! খেলতেন অন্য দেশের হয়ে, নিজেই জানালেন বুমরাহ

Published on:

jasprit-bumrah-sad

ভাগ্যের ফেরে মানুষের কখন কী হয় বলা মুশকিল। জসপ্রীত বুমরাহ নিজেও জানতেন না ভারতের হয়ে খেলার সুযোগ পাবেন কখনও। টিম ইন্ডিয়ায় হয়তো সুযোগ পাবেন না এটা ধরে নিয়েই অন্য কিছু ভেবে রেখেছিলেন তিনি। এক সাক্ষাৎকারে বুমরাহ জানিয়েছেন, ভারত ছেড়ে অন্য দেশে গিয়ে ভাগ্য পরীক্ষার করার কথা ভেবেছিলেন এক সময়।

ভারত ছেড়ে চলে যেতে চেয়েছিলেন বুমরাহ

জসপ্রীত বুমরাহ নিজের কেরিয়ার নিয়ে খুব একটা নিশ্চিত ছিলেন না। এক কথোপকথনে তিনি জানিয়েছেন অতীত দিনে কথা। বুমরাহ এক সময় ভেবেছিলেন ভারত ছেড়ে কানাডায় পাড়ি দেবেন। সেখানেই ক্রিকেট খেলবেন নয়তো অন্য কোনও কাজে খুঁজে নেবেন। নিজের স্ত্রী’র সঙ্গে এক কনভারসেশনে জসপ্রীত বুমরাহ জানিয়েছেন, “ভারতের আনাচেকানাচে ছেলেরা ক্রিকেট খেলে। যে কোনও পাড়ায় ঢুঁ মারলে এমন জনা পঁচিশ ছেলে দেখতে পাবেন যারা ভারতের হয়ে খেলতে চায়। ফলত টিম ইন্ডিয়ার হয়ে সুযোগ পাওয়ার সম্ভাবনা শতকরার হিসেবে খুবই কম।”

এরপর তিনি বলেছেন, “কানাডায় আমার এক কাকা থাকেন। সেখানেই চলে যাবো ভেবেছিলাম। পরিবারের বাকিরাও ব্যাগপত্র গুছিয়ে নেওয়ার জন্য তৈরি ছিলেন। কিন্তু মা রাজি হননি। নতুন কালচারে গিয়ে সংসার পাতার ব্যাপারে তাঁর সায় ছিল না। মায়ের কথাই সত্যি হল। ভারতের হয়ে খেলার সুযোগ পাওয়ার সৌভাগ্যের কথা। টিম ইন্ডিয়া এবং মুম্বই ইন্ডিয়ান্সে আমি সুখেই রয়েছি।”

আরও পড়ুনঃ আর চলবে না ব্যাঙ্কের দাদাগিরি! গ্রাহকদের স্বার্থে বড় পদক্ষেপ SBI-র, এখন ফটাফট হবে কাজ

বুমরাহ যে ভারত ছাড়ার পরিকল্পনা করেছিলেন সেটা অনেকেরই অজানা নয়। আগেও তিনি এ কথা বলেছিলেন। তাঁর সঙ্গে ভুবনেশ্বর কুমারও হয়তো কানাডায় চলে যেতেন। ভুবি একবার বলেছিলেন, “জেসি (জসপ্রীত বুমরাহ) কানডায় চলে যাবে বলে ভেবেছিলেন। হয়তো দেখাতাম ওখানে গিয়ে ও ট্যাক্সি চালাচ্ছে।” যাইহোক, বুমরাহকে কানাডায় গিয়ে আর ট্যাক্সি চালাতে হয়নি। এখন চুটিয়ে আইপিএল ২০২৪ খেলতেন। চোটের কারণে ২০২৩ আইপিএল খেলতে পারেননি। এখন তিনি ফিট। ইতিমধ্যে নিয়েছেন ৫ উইকেট।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X