অল্পের জন্য প্রাণ রক্ষা! গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি KKR-র তারকা গুরবাজ

Published on:

Rahmanullah Gurbaz

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের গত সিজনে কলকাতা নাইট রাইডার্স চ্যাম্পিয়ন হয়েছিল। টুর্নামেন্টের শুরুর ম্যাচগুলি ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান ফিল সল্ট দলের হয়ে খেললেও, প্লে-অফার খেলাগুলিতে তাঁকে পায়নি দল। তাই প্লে-অফ ও ফাইনাল ম্যাচে দলের উইকেটকিপার ও ওপেনিং ব্যাটসম্যানের ভূমিকায় ভালো খেলেছিলেন আফগানিস্তানের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজ। তার বিধ্বংসী ব্যাটিং অনেককেই দলের জয়ের নেপথ্যে ছিল। তবে সম্প্রতি তাঁকে নিয়ে একটি খারাপ খবর সামনে এসেছে।

মিডিয়া রিপোর্ট বলছে, অনুশীলন করার চোট পেয়েছেন এই আফগান ব্যাটসম্যান। প্র্যাকটিসের সময় তার ঘাড়ে একটি বল লেগেছিল, যার কারণে তিনি গুরুতর আহত হন এবং তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ক্রিকেট খেলার সময় মাথায় বা ঘাড়ে বলের আঘাতের ঘটনাকে খুবই গুরুতর বলে মনে করা হয়। কারণ কখনও কখনও এই ধরণের ছোট অত্যন্ত বিপজ্জনক হয়ে ওঠে। জানা গিয়েছে, শাপগিজা ক্রিকেট লিগে অনুশীলন করছিলেন রহমানুল্লাহ গুরবাজ। এ সময় তিনি এই চোট পান। তবে তার অবস্থা স্থিতিশীল বলে জানা গেছে।

দলের ভরসাযোগ্য ব্যাটসম্যান হয়ে উঠছেন গুরবাজ

রহমানুল্লাহ গুরবাজ আফগানিস্তানের হয়ে টি২০ বিশ্বকাপ-২০২৪-এ দুর্দান্ত পারফর্ম করেছিলেন। বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনি। ২০২৪ সালের টি২০ বিশ্বকাপে তিনি মোট ৮ টি ম্যাচ খেলেছেন, যাতে তিনি ২৮১ রান করেন। টুর্নামেন্টে ৩ টি হাফ সেঞ্চুরিও করেন তিনি। আফগানিস্তান দল বিশ্বকাপে ইতিহাস সৃষ্টি করে সেমিফাইনালে উঠেছে। এতে গুরুত্বপূর্ণ অবদান ছিল রহমানুল্লাহ গুরবাজের। তবে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে আফগানিস্তান দল। রহমানুল্লাহ গুরবাজের এই পারফরম্যান্স দেখে আইসিসি তাকে জুলাই মাসের সেরা খেলোয়াড়ের জন্য মনোনীত করে।

গুরবাজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ার

রহমানুল্লাহ গুরবাজ এখন পর্যন্ত আফগানিস্তানের হয়ে ৪০ টি ওয়ানডে ও ৬৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ওডিআইতে তিনি ১,৪৬৭ রান করেছেন, যার মধ্যে ৬ টি সেঞ্চুরি এবং ৫ টি হাফ সেঞ্চুরি রয়েছে। একই সময়ে, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি ১,৬৫৭ রান করেছেন, যার মধ্যে ১ টি সেঞ্চুরি এবং ১০ টি হাফ সেঞ্চুরি রয়েছে। এ ছাড়া রহমানুল্লাহ গুরবাজ মাত্র একটি টেস্ট ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৫১ রান করেছেন। যেখানে আমরা যদি আইপিএল কেরিয়ারের কথা বলি, রহমানুল্লাহ গুরবাজ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন। তিনি ২০২৩ সালে মোট ১১ টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ২২৭ রান করেছেন। আইপিএল-২০২৪-এ গুরবাজ ২ ম্যাচে ৬২ রান করেছিলেন।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X