কপাল পুড়বে স্টার্কের, লখনউয়ের বিরুদ্ধে KKR-এ এই বিদেশী! নয়া ভাবনা গম্ভীরের

Published on:

starc-gambhir

কলকাতা নাইট রাইডার্সকে কেন্দ্র করে একগুচ্ছ প্রশ্ন। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে মরসুমের প্রথম ম্যাচ হেরেছিল দল। তারপর থেকেই কিছু প্রশ্ন হয়েছে জোড়াল। লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে রবিবার ম্যাচ রয়েছে। কলকাতা নাইট রাইডার্সর মহাতারকা এই ম্যাচে খেলবেন কি না সে ব্যাপারে প্রশ্ন উঠেছে। এবারের মরশুমের শুরুটা খুব ভালো করেছিল কলকাতা নাইট রাইডার্স। পরপর তিন ম্যাচে এসেছে জয়। তারপরেই ছন্দপতন। জয় কিংবা পরাজয়ের পিছনে এক বা একাধিক কারণ থাকতে পারে। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে পরাজয়ের পিছনেও নিশ্চই কোনও কারণ রয়েছে। কিন্তু একটা বিষয় KKR এর জন্য মাথা ব্যাথার কারণ হয়ে উঠেছে মরশুমের শুরু থেকে।

অফ ফর্মে ২৫ কোটির বোলার মিচেল স্টার্ক

কথা হচ্ছে মিচেল স্টার্ক সম্পর্কে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ইতিহাসের সবথেকে দামি ক্রিকেটার। প্রায় ২৫ কোটি টাকার বিনিময়ে নাইট শিবিরে যোগ দিয়েছেন তিনি। যেরকম পারফরম্যান্স তাঁর কাছ থেকে আশা করা হয়েছিল, যার ছিটে ফোঁটাও এখনো দিতে পারেননি মিচেল স্টার্ক। উইকেট নিয়েছেন নামমাত্র। রান দিয়েছেন জলের মতো। তারপরেও তাঁকে খেলানো হবে লখনউ সুপার জায়ান্টের বিরুদ্ধে? উঠছে প্রশ্ন।

মিচেল স্টার্ক চলতি IPL-এ ৪ ম্যাচে ১৪ ওভার বল করে ১৫৪ রান দিয়ে ২ টি উইকেট নিয়েছেন। এবারের টুর্নামেন্টে দ্রুত গতির বোলাররাও উইকেট পেয়েছেন। তরুণ ভারতীয় পেস বোলার ময়ঙ্ক যাদব ৬ উইকেট যুক্ত করেছেন নিজের নামের পাশে। এই অবস্থায় মিচেল স্টার্কের থেকে প্রত্যাশা আরও একটু বেশি থাকবে সেটাই স্বাভাবিক।

আরও পড়ুনঃ শৌচালয়ে যেতে আর লাগবে না নগদ টাকা! শিয়ালদা স্টেশনে অভিনব উদ্যোগ রেলের

তবে তাঁকে এখনই হয়তো প্রথম একাদশ থেকে বাদ দেওয়ার মতো বড় সিদ্ধান্ত নেবেন না গৌতম গম্ভীররা। খেলোয়ারদের জীবনে খারাপ সময় আসে। স্টার্কের এখন হয়তো ব্যাড প্যাচ চলছে। দুর্দিনে ক্রিকেটারের পাশে থাকার সিদ্ধান্ত নিতে পারে কলকাতা নাইট রাইডার্স। তবে এও শোনা যাচ্ছে যে, মিচেল স্টার্ককে বসিয়ে শ্রীলঙ্কার পেসার দুষ্মান্তা চামিরাকে সুযোগ দিতে পারে কলকাতা নাইট রাইডার্স। লখনউ ম্যাচেই এই পরিবর্তন আসবে কী না, তা এখনও বলা যাচ্ছে না। তবে স্টার্ক যদি শীঘ্রই ফর্মে না ফেরে, তাহলে তাঁকে নিয়ে বিকল্প ভাবনা নেবে KKR।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X