চরম ভুল সিদ্ধান্ত! দীর্ঘদিনের সম্পর্ক, এবার ক্যারিবিয়ান তারকাকে ছাড়তে পারে KKR

Published on:

russell narine kkr

দেবপ্রসাদ মুখার্জী: ২০২৫ সালের IPL-এর আগে বসবে মেগা নিলামের আসর। আর এই নিলামকে ঘিরে ইতিমধ্যেই দলগুলির মধ্যে চলছে জোর আলোচনা। প্রত্যেক ফ্র্যাঞ্চাইজি এবার তাঁদের দল মধ্যে থেকে নির্দিষ্ট কিছু সংখ্যক খেলোয়াড়কে রেখে বাকিদের নিলামের জন্য ছেড়ে দিতে বাধ্য হবে। যদিও BBCI এখনো রিটেইনযোগ্য খেলোয়াড়দের সংখ্যাটি নিশ্চিত করেনি। তবে আগের নিয়ম অনুযায়ী, প্রতি ফ্র্যাঞ্চাইজি ৪ জন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে। এই অবস্থায়, কলকাতা নাইট রাইডার্স কোন কোন খেলোয়াড়কে রিটেইন করতে পারে, তা নিয়েও শুরু হয়েছে ব্যাপক আলোচনা।

রিঙ্কু ও হর্ষিতকে রিটেইন করতে পারে KKR

KKR-এর রিটেইনযোগ্য খেলোয়াড় তালিকায় শীর্ষস্থানীয় হিসেবে উঠে আসছে রিঙ্কু সিংয়ের নাম। গত কয়েকটি আইপিএল আসরে তাঁর দুর্দান্ত পারফরম্যান্স তাঁকে দলের অন্যতম ভবিষ্যৎ তারকায় পরিণত করেছে। পাশাপাশি, হর্ষিত রানাকেও তরুণ প্রতিভা হিসেবে ধরে রাখতে চাইবে KKR। কারণ KKR-এর ভবিষ্যৎ পরিকল্পনার জন্য এই দুই ভারতীয় তরুণের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে পারর।

সল্ট-নারিনের জায়গা আপাতত পাকা

এদিকে ইংল্যান্ডের ওপেনার ফিল সল্টের কথাও এখানে উল্লেখযোগ্য। তার গত IPL-এ অসাধারণ পারফরম্যান্স করেছিলেন তিনি। বিশেষত দলের স্কোরবোর্ডে বড় রান তুলতে সহায়ক ভূমিকা পালন করেছিলেন এই ইংরেজ তরুণ। তাই KKR সল্টকেও ছাড়তে চাইবে না। এছাড়াও, সুনীল নারিন দীর্ঘদিন ধরে KKR-এর অন্যতম প্রধান বোলিং স্তম্ভ হিসেবে ভূমিকা রেখে চলেছেন। সেই কারণে তাঁকেও রিটেইন করতে চাইবে নাইট শিবির।

আন্দ্রে রাসেলকে ছেড়ে দেবে KKR?

তবে সবচেয়ে বড় প্রশ্ন হচ্ছে আন্দ্রে রাসেলকে নিয়ে। দীর্ঘ ২০১২ সাল থেকে কেকেআরের সাথে যুক্ত থাকা রাসেল এবারের নিলামে দল থেকে বাদ পড়ার সম্ভাবনার মুখে রয়েছেন। গত IPL মরশুমে তাঁর পারফরম্যান্স সেই অর্থে ভালো ছিল না। ১৪ ম্যাচে ২২২ রান করেছিলেন রাসেল। এদিকে এখন তাঁর বয়স ৩৬। তাই তাঁর ফর্মের অবনতির কারণে KKR হয়তো তাকে রিলিজ করতে পারে। যদিও অভিজ্ঞতার ভিত্তিতে অনেকেই রাসেলকে ধরে রাখার পক্ষে। তবে KKR যদি নতুন খেলোয়াড়দের দিকে নজর দেয়, তাহলে রাসেলকে ছেড়ে দেওয়া খুব একটা অবাক করার বিষয় হবে না।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X