সচিন, সেহবাগ, যুবরাজদের ফের মাঠে নামাবে BCCI, শুরু হবে IPL-র ধাঁচে নয়া লিগ

Published on:

sachin sehwag yuvraj

ইন্ডিয়া হুড ডেস্কঃ ফের সচিন, সেহবাগ, যুবরাজদের মাঠে নামাতে চলেছে বিসিসিআই। এবার IPL-র ধাঁচে দেশের মাটিতে হতে পারে লেজেন্ডস লিগ, যাতে অংশ নেবেন কিংবদন্তি খেলোয়াড়রা। আসলে, প্রাক্তন প্লেয়ারদের নিয়ে ইতিমধ্যে ক্রিকেট বিশ্বে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস, গ্লোবাল লেজেন্ডস লিগ, লেজেন্ডস লিগ ক্রিকেটের মতো টুর্নামেন্ট হচ্ছে। আর এই টুর্নামেন্ট গুলোতে ভারতীয় কিংবদন্তিদেরও খেলতে দেখা যায়।

তবে, এবার বিদেশের মাটিতে নয়, ভারতেই কিংবদন্তিদের নিয়ে ক্রিকেটের আসর বসাতে চলেছেন জয় শাহরা। শুধু ভারতীয় প্লেয়াররাই নন, এই লিগে খেলবেন মুরলিধরন, সনৎ জয়সূর্য, ক্রিস গেইল, কায়রন পোলার্ড, এবি ডি ভিলিয়ার্সের মতো প্লেয়াররাও। যদিও, এখনও অবধি চূড়ান্ত কিছুই হয়নি। তবে আশা করা যাচ্ছে যে, BCCI এই নিয়ে খুব তাড়াতাড়ি বড়সড় কিছু ঘোষণা করতে পারে।

জয় শাহের সঙ্গে সাক্ষাৎ

জানা যাচ্ছে যে, ভারতীয় দলেরই প্রাক্তন কিছু প্লেয়ার ইতিমধ্যে বিসিসিআই সচিব জয় শাহর সাথে দেখা করে এমন একটি লিগের আয়োজনের কথা জানিয়েছেন। জানা যাচ্ছে যে, এই লিগের আয়োজন হলে IPL-র মতোই শহরের নাম নিয়ে দল গঠন হতে পারে। তবে আইপিএলের মতো এত দল থাকবে কি না, সেই নিয়ে রয়েছে দ্বিমত।

কবে শুরু হবে এই লিগ?

এই বিষয়ে BCCI-র এক কর্তা বলেন যে, ‘প্রাক্তন ক্রিকেটাররা এই নিয়ে আমাদের কাছে একটি প্রস্তাব দিয়েছে। সেই প্রস্তাব নিয়ে বিবেচনা করা হচ্ছে।’ ওনাকে এই লিগের আয়োজন ঠিক কবে নাগাদ করা হতে পারে বলে জিজ্ঞাসা করা হলে উনি বলেন, এই বছর তো হচ্ছে না। আগামী বছর এই বিষয়ে ভাবা যেতে পারে।

WhatsApp Community Join Now
সঙ্গে থাকুন ➥
X