পথের কাঁটা এই প্লেয়ার! T20 বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় সুযোগ পাবেন না রিঙ্কু

Published on:

rinku-singh

IPL ২০২৪ শুরু হয়েছে, প্রায় এক মাস হতে চললো লিগ টুর্নামেন্টের। আগামী কয়েকদিনে আইপিএলের সাথে আলোচনা চলবে T20 বিশ্বকাপ নিয়েও। আগামী ১৪ দিনের মধ্যেই BCCI ভারতের দল ঘোষণা করবে। T20 বিশ্বকাপে খেলবে সেই দল। স্বাভাবিক ভাবেই কিছু বিশেষ খেলোয়াড়ের ওপর নজর রাখা হবে। আর এদের মধ্যে একজন হলেন কলকাতা নাইট রাইডার্সের ফিনিশার রিঙ্কু সিং।

কলকাতা নাইট রাইডার্সের একজন শক্তিশালী ফিনিশার রিঙ্কু সিং। বিগত বেশ কয়েক বছরে তাকে ঝলসে ওঠতে দেখা গিয়েছে। কিন্তু প্রশ্ন উঠছে তিনি কি টিম ইন্ডিয়াতে জায়গা পাবেন? বর্তমান সময়ে সুযোগ পাওয়া বেশ কঠিন বলেই মনে হচ্ছে। আগামী ২ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার বুকে T20 বিশ্বকাপের আসর বসতে চলেছে। তার আগে ১মে দল ঘোষণা করতে হবে।

ফিনিশারের জায়গায় বড় প্রতিযোগিতা

১মে যে স্কোয়াড পাঠানো হবে, সেখান থেকেই সমস্তটা জানা যাবে। গত বেশ কয়েক সপ্তাহ ধরে আলোচনায় ছিলেন বিরাট কোহলি। তিনি বিশ্বকাপ খেলবেন কিনা তাই নিয়ে নানান জল্পনা কল্পনা চলতে থাকে। এদিকে সংবাদসংস্থা PTI জানায় যে, ২০ জনের একটি দল তৈরি করা হবে এবং সেখান থেকে ১৫ জনকে বাছাই করা হবে। আর এখানে সবচেয়ে কঠিন প্রতিযোগিতা চলছে ফিনিশারের ভূমিকায় কে নামবেন তাই নিয়ে।

রিঙ্কু সিংয়ের সামনে বড় চ্যালেঞ্জ

একটা বিষয় নিশ্চিৎ যে, অলরাউন্ডার এবং ফিনিশার হিসেবে নিজের জায়গা পাকা করে নিয়েছেন হার্দিক। এখন তার ব্যাকআপ হিসেবে কে আসেন তাই দেখার। আর এই ফিনিশারের জায়গা গ্রহণ করতে বড় চ্যালেঞ্জ রয়েছে রিঙ্কু সিংয়ের সামনে। বহু সময় ধরেই তার ফিনিশিং বিখ্যাত হয়েছে দলের মধ্যে। ভারতীয় দলের হয়েও দারুণ খেলেছেন রিঙ্কু। কিন্তু এখন পরিস্থিতিতে বদল এসেছে। চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান শিবম দুবেও নিজেকে বড় দাবিদার করে তুলেছেন।

WhatsApp Community Join Now

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গ সরকারের লক্ষ্মীর ভাণ্ডারকে টেক্কা! মহিলাদের ১৫ হাজার টাকা দেবে কেন্দ্র

স্পিনারদের বিরুদ্ধে শিবম দুবের আক্রমণাত্মক ব্যাটিং বোর্ডের বিশেষজ্ঞ এবং নির্বাচকদের ভাবতে বাধ্য করেছে। চেন্নাইয়ের হয়ে শিবম এখনো অবধি ৬টি ইনিংসে মোট ১৬৩ স্ট্রাইক রেট সাথে ২৪২ রান করেছেন। অন্যদিকে রিঙ্কু সিং এবছর খুব একটা সুযোগ পাননি। তিনি কলকাতার হয়ে মাত্র ৫ টি ইনিংস খেলেছেন। তাও আবার একদম শেষ দিকের কয়েকটি বল খেলেই উঠে যেতে হয়েছে তাকে। সবমিলিয়ে তিনিও ১৬৩ স্ট্রাইক রেটের সাথে খেলেছেন এবং মোট ৮৩ রান করতে পেরেছেন। এখন দেখার দুজনের মধ্যে বোর্ড কাকে নির্বাচন করে।

সঙ্গে থাকুন ➥
X